বিদেশে যাওয়ার দরকার নেই, বাংলাতেই আসবে অনেক কাজ, দাবি মুখ্যমন্ত্রীর

দরকার নেই বিদেশে যাওয়ার, দেশেই আছে অনেক কাজ, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন, তৃণমূল সরকার বহু কাজ করেছে। কিন্তু অন্য কোন দল ক্ষমতায় এলে সরকার গঠন করলে এর ১ শতাংশ কাজ করতে পারবে না।এই বলেই ভোটের সামনে জনগনকে ভরসা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, রাজ্যে অনেকদিন ধরেই কোনো বাকি শিল্প আসেনি। এমনকি টাটা কেও আসতে দেননি মমতা বন্দ্যোপাধ্যায়।এই নিয়ে দাবি করে সুর চড়াচ্ছে বিরোধীরা। এই পরিস্থিতিতে যুব সম্প্রদায়কে মুখ্যমন্ত্রীর এই বার্তা দেওয়া অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তিনি এদিন যুবসমাজকে বার্তা দিয়ে বলেন, তাজপুরে গভীর সমুদ্রবন্দর হবে। আর এই প্রকল্পে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ হতে চলেছে। যার ফলে কাজ পাবেন তরুণ-তরুণীরা।এদিন তিনি যুব সম্প্রদায়ের উদ্দেশ্যের বার্তা দিয়ে বলেন, অন্য কোন রাজ্যে যেতে হবে না, বাংলায় থেকে বাংলায় কাজ করো। রাজ্যে এত প্রকল্প আসছে যে কারোর কোনো কাজের অভাব হবে না। মুখ্যমন্ত্রী আরো বলেন, আমেরিকা, রাশিয়া যাওয়ার দরকার নেই। সকলেই বাংলাতে কাজ পাবে।

মুখ্যমন্ত্রী আরো বলেন, মেদিনীপুরের উন্নয়নের জন্য সরকারের তরফে উদ্যোগ নেওয়া হয়েছে। দেউচা পাচামি প্রসঙ্গ তোলেন তিনি। এছাড়া ডানকুনি থেকে বাঁকুড়ার বড়জোড়া অব্দি ফ্রেট করিডর করা হচ্ছে এবং বহু ইন্ডাস্ট্রি আসবে বলেও আশ্বাস দেন তিনি। মুখ্যমন্ত্রীর কথায়, দেউচা, পাচামি, উইপ্রো সহ বহু আইটি ইন্ডাস্ট্রি আসছে। কাজের কোন অভাব হবে না বাংলায়।মুখ্যমন্ত্রীর জানান, সমুদ্র বন্দর করব বলে ছয় বছর ধরে রাজ্য কেন্দ্রের সঙ্গে লড়াই করছি। কিন্তু কেন্দ্র টাকা দেয়নি। আমরা নিজেরাই করছি এবং তা একপ্রকার শেষ করে ফেলেছি। তাজপুরে বন্দর হবে। তার মেকানিজম এর জন্য ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে সরকার। এই প্রকল্পের পর ২৫ হাজার মানুষ কর্মসংস্থান পাবে বলে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।