এক্সারসাইজ ছাড়া কঙ্গনার মতো সেক্সি ফিগার করতে চাইলে এই ডায়েট মেনে চলুন! একসপ্তাহে কমবে ৫ কেজি

ওজন বেড়ে যাওয়া আমাদের প্রত্যেকের কাছেই এক বড় সমস্যা। তবে বর্তমানে ওজন কমানোর অনেক উপায় আছে। সেই উপায় গুলোর মধ্যে প্রধান হল আমাদের প্রতিদিনের তেল-মসলা খাওয়াকে কন্ট্রোলে আনা।

অনেকেই চান তাদের ফিগার বলিউডি ডিভাদের মত হোক। তার জন্য করতে হয় প্রচুর ওয়র্কআউট এবং কন্ট্রোল করতে হয় খাওয়া-দাওয়া। বলিউড ডিভাদের মধ্যে অন্যতম হলেন কঙ্গনা রানাওয়াত। সম্প্রতি তিনি ১০ দিনে ৫ কেজি ওজন কমিয়ে ফেলেছেন। কিভাবে জানতে চান? তাহলে চলুন জেনে নেওয়া যাক।

বলিউড ডিভা কঙ্গনা রানাওয়াতের মত সেক্সি ফিগার পেতে হলে মেনে চলতে হবে কড়া ডায়েট এবং নিয়ম মেনে করতে হবে শরীরচর্চা। সম্প্রতি অভিনেত্রী ১০ দিনে ৫ কেজি ওজন কমিয়ে ফেলেছেন। অভিনয়, খাওয়া-দাওয়া, শরীরচর্চা সবটাই সমানভাবে ব্যালেন্স করে চলেন অভিনেত্রী।

‘থালাইভি’ সিনেমার জন্য তাকে বাড়াতে হয়েছিল বেশ কিছুটা ওজন। তবে সিনেমার শুটিং শেষ হতে না হতেই কঙ্গনা রানাওয়াত শুরু করে দেন ডায়েট ও শরীরচর্চা করা এবং কমিয়ে ফেলেন ওজন।

অভিনেত্রী দ্রুত ওজন কমানোর জন্য বলিউড ডিভাদের জন্য জনপ্রিয় ওয়ার্কআউট পাইলেটস সেটিই করতেন। এছাড়াও তিনি আরও অনেক ধরণের ওয়ার্কআউট করতেন। দেহের মেদ দ্রুত কমাতে তিনি ফলো করতেন নির্দিষ্ট ডায়েট।

তার ডায়েটের মধ্যে থাকত ক্যালোরিযুক্ত খাবার যেমন- সবুজ শাক-সব্জি, গাজর, শসা, লেটুস পাতা, ধনে পাতা, , ফুলকপি, পেঁয়াজ, পেঁপে, বেরি, টমেটো, আপেল, ওটস্, ফলের রস ইত্যাদি। এমনিতো কঙ্গনা রানাওয়াত তৈলাক্ত ভারী খাবার দাবারের থেকে তিনি সেদ্ধ শাকসবজি এবং ফল খেতে বেশি পছন্দ করেন।

আপনারাও যদি এরকম ফিগার চান তাহলে নিয়মিত এই ডায়েট মেনে খাবার খেতে হবে এবং নিয়মিতভাবে সময় ধরে ওয়ার্কআউট করে যেতে হবে যদি সবটা সময় মত পদ্ধতি মেনে করা যায় তাহলে আপনারাও পেতে পারেন বলিউড ডিভাদের মতো সেক্সি ফিগার।