তারকাদের মতো সুন্দর লাস্যময়ী ফিগার পেতে ডায়েটে রাখুন এই ৭ টি ফল।

আলিয়া ভাটের মত ” sexy ” ফিগার পেতে চান ? জিম করে ও কোন ফল পাচ্ছেন না ? ডায়েট-জিম কোনওকিছু করেই ওজন কমছে না। তার উপর শীত চলে এসেছে, আর শীত আসা মানেই আলস্য যেন কিছুতেই কমছে না। সকালে আর উঠতে ইচ্ছা করছে না ? এই সময়টাতে আবহাওয়ার সঙ্গে সঙ্গে শরীরেরও পরিবর্তন দেখা যায়। এবং সেই কারণেই ব্রেকফাস্ট থেকে ডিনার সব কিছুরই পরিবর্তন দরকার। তাহলে, চটপট ডায়েট রুটিন পাল্টে ফেলুন।এমন কিছু ৭ ফল রয়েছে, যা খেলেই ঝরবে পেটের মেদ, সুতরাং মেদহীন চেহারা পেতে খাদ্যতালিকায় রাখুন এই বিশেষ খাবারগুলি। চলুন তাহলে সেগুলো কি জেনে নি ।

বেদানাঃ যাদের শরীরে রক্ত কম তাদের জন্য বেদানা খুব উপকারি। বেদানা খেলে রক্ত পাতলা হয়, যা রক্তচাপ, হার্ট, ওজন হ্রাস এবং ত্বকের জন্য খুব ভাল।

তরমুজঃ পেটের মেদ ঝরাতে তরমুজ ভীষণ কার্যকরী। এটি খেলে পেট অনেকক্ষণ ভর্তি থাকে।

আপেলঃ আপেল সারাবছরই পাওয়া যায়। আপেল শরীরকে অনেক রোগব্যাধি থেকে দূরে রাখে। আপেলে ফাইবার, ভিটামিন সি এবং কে থাকে। প্রতিদিন একটা করে আপেল খেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে ওঠে। প্রতিদিনের ব্রেকফার্স্টে একটি করে আপেল রাখুন।

নারকেলঃ নারকেল একটি স্বাস্থ্যকর খাবার। যদিও এটা আবার অনেকেরই হজম হতে চায় না। ফলে, এটা সবাই ব্যাবহার নাও করতে পারে।

অ্যাভোকাডোঃ অ্যাভোকাডো এখন প্রায় প্রতিটি শপিং মলেই পাওয়া যায়। এতে ওমেগা থ্রি এবং ফ্যাটি অ্যাসিড রয়েছে। যা ফ্যাট কমাতেও সাহায্য করে।

লেবুঃ লেবুতে ভিটামিন সি এবং ক্যালসিয়াম রয়েছে। প্রতিদিন গরম জলে লেবু ও মধু মিশিয়ে খেলে ওজনও কমে তাড়াতাড়ি।

কলাঃ কলাতে পটাশিয়াম ও ম্যাগনেশিয়াম রয়েছে। যা হজমে সাহায্য করে। এবং ওজন কমাতেও সাহায্য করে।
তাহলে আর অপেক্ষা কেন, চটপট করে ফেলুন এই ডায়েট চার্ট আর হওয়ে উঠুন এক লাস্যময়ী শরীরের অধিকারী।