২৪ ঘণ্টায় Corona মুক্ত হয়েছে ৩ লাখ ৪৪ হাজারের বেশি, মৃতের সংখ্যা ৪ হাজার

গতকালের থেকে কমল করোনা (Corona) আক্রান্তের সংখ্যা। গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাখ ৬২ হাজার ৭২৭ । ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৩ লাখ ৪৩ হাজার ১৪৪।

দুদিন ধরে নিম্নমুখী থাকার পর ফের বেড়েছিল করোনা (Corona) আক্রান্তের সংখ্যা! আজ শুক্রবার আবার কমে গেল সেই পরিসংখ্যান। তবে চার হাজারের নিচে নামছে না করোনা আক্রান্ত। গতকাল ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার জনে। তবে বলা যেতে পারে গতকালের তুলনাম কম।

আক্রান্তের সংখ্যা কি একটু হলেও কমানে সম্ভব হয়েছে? কেজরিওয়াল জানিয়েছেন লকডাউন কাজ দিয়েছে। কমেছে আক্রান্তের সংখ্যা।

ক্রমশ কমতে থাকায়, আশার আলো জেগেছিল, কিন্তু আবারও বাড়ল আক্রান্তের সংখ্যা। তবে এমনটা হওয়ারই ছিল। কারণ, বহু ক্ষেত্রেই বা বিগত বছরেও দেখা গিয়েছে, যখনই করোনা আক্রান্তের সংখ্যা কমেছে তারপরই এক লাফে অনেকটা বেড়ে গিয়েছে।

তবে বিভিন্ন রাজ্যে লকডাউন, কড়া স্বাস্থ্যবিধি পালন, নয়া গাইডলাইন জারি করার ফলেও আক্রান্তের সংখ্যা ৪ লাখের নিচে নেমেছিল বলে মনে করা হচ্ছে। পাশাপাশি ভ্যাকসিনও নিয়ে ফেলেছেন প্রায় ১৮ কোটিরও বেশি ভারতবাসী।

স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৪ হাজার ৭৭৬ জন। নতুন করে সংক্রমণ ঘটায়, মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ২ কোটি ৪০ লাখ ৪৬ হাজার ৮০৯।

করোনা মুক্ত হয়েছে ২ কোটি ৭৯ হাজার ৫৯৯। মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লাখ ৬২ হাজার ৩১৭-তে। এখনও পর্যন্ত সক্রিয় রোগী রয়েছেন ৩৭ লাখ ০৪ হাজার ৮৯৩ জন। অর্থাৎ সক্রিয় রোগীর সংখ্যায় তেমন কোনও হেরফের ঘটেনি।