টলিউড

আইনি জটিলতায় ফাঁসলো উত্তমকুমারকে নিয়ে তৈরি সৃজিত মুখার্জির ছবি ‘অতি উত্তম’! নাতি গৌরব হেঁকেছেন কোটি টাকার স্বত্ব

কিছুদিন আগেই জানা গিয়েছিল বাঙালির সর্বকালের প্রিয় নায়ক উত্তম কুমারকে নিয়ে ‘অতি উত্তম’ নামের একটি ছবি তৈরি করতে চলেছেন টলিউড পরিচালক সৃজিত মুখার্জি। তবে এবার জানা গিয়েছে শুধু তিনিই নন, আর একজন টলিউড পরিচালক অতনু বসুও উত্তম কুমারকে নিয়ে পরিচালনা করতে চলেছেন ‘”অচেনা উত্তম’ নামের একটি ছবি। ফলে এই মুহূর্তে আইনি জটিলতায় পড়ে দুটো সিনেমারই ভবিষ্যত অনিশ্চিত।

এদিন অলকানন্দা প্রোডাকশন হাউসের তরফ থেকে আইনত নোটিশ পাঠানো হয়েছে উত্তমকুমারের পরিবারের পাঁচ সদস্য এবং সৃজিত মুখার্জীর ছবির প্রযোজনা সংস্থা ক্যামেলিয়াকে।

অলকানন্দা আর্টসের তরফে এদিন দাবি করা হয় উত্তমকুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়সহ তার পরিবারের পাঁচ সদস্য কেবলমাত্র তাদেরকে উত্তমকুমারের নাম এবং ছবি ব্যবহারের অনুমতি দিয়েছিলেন। কিন্তু শ্রীজিৎ মুখার্জীর ছবির পোস্টারে উত্তমকুমারের নাম এবং ছবি দেখা গিয়েছে। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ এই দ্বিতীয় ছবির নির্মাতারা।

গোটা বিষয়টি নিয়ে সৃজিৎ মুখার্জী অবশ্য মুখ খুলতে চাননি। তিনি গৌরব চট্টোপাধ্যায় এবং তাদের আইনজীবীর উপরেই ছেড়েছেন গোটা বিষয়টি নিয়ে কথা বলার দায়িত্ব। তবে গৌরব চট্টোপাধ্যায় জানিয়েছেন দাদু উত্তম কুমারের জীবনের স্বত্ব তারা সারা জীবনের জন্য দিয়েছেন প্রযোজকদের।

সেই হিসেবে কয়েক কোটি টাকা পাওনা রয়েছে তাদের। কিন্তু তত টাকা তারা প্রযোজনা সংস্থার থেকে নেন নি বলেই দাবি করেন অভিনেতা। ফলে এই মুহূর্তে এই দুই পক্ষের মধ্যে গোটা বিষয়টি নিয়ে আইনি জটিলতায় ফেঁসে রয়েছে দুটি সিনেমাই।

Back to top button