বিকিনি লুকে লাস্যময়ী দিদা থেকে নাতনিরা! নজরকাড়া পোশাকে সুচিত্রা থেকে রাইমা

বাংলা চলচিত্র জগতে এক সময় রাজ করেছেন তিনি। তিনি হলেন মহানায়িকা সুচিত্রা সেন।১৯৫০এর দশক থেকে ৭০ দশক পর্যন্ত দাপিয়ে বেড়িয়েছেন তিনি। তার প্রতিটি কাজ আজও স্বর্ণাক্ষরে লেখা রয়েছে।

তারপরে ৮০ দশক জুড়ে পর্দা মাতিয়েছেন তার কন্যা মুনমুন সেন। বলিউডে ৩০ টিরও হিন্দি ছবিতে দেখা গেছে তাকে। এখন যদিও অভিনেত্রী রাজনীতিতে চলে এসেছেন।

দিদা ও মা এর মতই ২০০০ সাল থেকে পর্দায় নামেন মুনমুন সেনের দুই কন্যা রিয়া ও রাইমা সেন। তাদের প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন এখনও। দুই কন্যাই একই ভাবে জনপ্রিয়। নিত্যদিন ইনস্টাগ্রাম, ফেসবুকে শেয়ার হতে থেকে তাদের ছবি। অনুরাগীরা অপেক্ষা করে বসে থাকেন তাদের ছবি দেখার জন্য।

সোমবার নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তার আম্মা, মা এবং বোনের ছবি দিলেন রাইমা সেন। একসাথে ৪ টি ছবি জুড়ে দিলেন তিনি। ছবিটি দেখে মনে হল তিনটি প্রজন্ম একই সূত্রে বাঁধা পড়েছে। ছবি গুলিতে ৭০ বছরের ইতিহাস বাঁধা পড়েছে তাতে।

চারটি ছবির প্রথম ছবি সুচিত্রা সেনের। সাদাকালো ছবিতে দেখা যাচ্ছে অভিনেত্রী সুচিত্রা সেন সুইমিংপুলের পাশে দাঁড়িয়ে পরনে তার তৎকালীন কায়দার স্নান পোশাক। পরের ছবিটি মুনমুন সেনের উপরে সাদা বেবি ছাপের স্নান পোশাকে বসে রয়েছেন তিনি।

এর পরের ছবিটি রাইমার। যেখানে কালো চশমা পড়ে কালো রংয়ের অন্তর্বাস পড়ে শুয়ে থাকতে দেখা যাচ্ছে। তারপর অভিনেত্রী রিয়া সেনের ছবি। তিনিও ফুলপাতা ছাপের কালো রংয়ের স্নান পোশাকে শুয়ে রয়েছেন। তিনটি ছবিতেই সেন পরিবারের সাহসিকতার পরিচয় ফুটে উঠেছে।

বেশ কিছুদিন আগে রাইমার কিছু বোল্ড ফটোশুট নিয়ে বেশ হইচই পড়ে গেছিল। পিঠখোলা ছবি দেখে অনেকেই অনেক মন্তব্য করেন সেন কন্যার উপরে। তাতে কি তার যে তাতে কিছু যায় আসেনা সেটি তিনি ভালো মতোই বুঝিয়ে দিয়েছেন।

প্রত্যেকটি ছবিতে রাইমা বেশ উষ্ণতা ছড়িয়েছেন। গায়ে বিকিনি, চোখে কালো চশমা সব মিলিয়ে যেন ছবিগুলি সাহসিকতার পর্মপরাকে বর্ননা করছিল।