টলিউড

‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে আফগানিস্তানে ত্রাণ পাঠানোর ব্যবস্থা করব’! তালিবানি শাসন প্রসঙ্গে জানালেন অভিনেত্রী সায়নী ঘোষ

ইতিমধ্যে এক সপ্তাহ কেটে গিয়েছে তালিবানদের আফগানিস্তান দখল করার। আফগানিস্থানে আবারও নতুন করে তালিবানি শাসন নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন টলিউড এবং বলিউডের অভিনেতা অভিনেত্রীরা। এবার নিজের রাজনৈতিক অভিজ্ঞতা থেকে মুখ খুললেন টলিউড অভিনেত্রী সায়নী ঘোষ।

এদিন এক বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী জানান যে তিনি মনে করেন আফগানিস্থানে তালিবানদের যে শাসন চলছে, সেখানে নারীরা কখনোই সুরক্ষিত থাকবেন না। পাশাপাশি রীতিমতো আফসোস করে অভিনেত্রী আরও জানান যে আফগানিস্তানের চলচ্চিত্র এবং শিল্প সারা পৃথিবীতে বিখ্যাত। পাশাপাশি শেষ কুড়ি বছরের আফগানিস্তানের শিল্প এবং সমাজ যথেষ্ট উন্নতি করেছিল। কিন্তু সায়নীর আশঙ্কা এভাবে তালিবানি শাসন চলতে থাকলে ধীরে ধীরে আবার বিভিন্ন ক্ষেত্রে আফগানিস্তানের অবনতি ঘটতে থাকবে।

এদিন আফগানিস্তানের মহিলাদের জন্যও সহানুভূতির সুর শুনতে পাওয়া গেছে অভিনেত্রীর গলায়। তিনি জানিয়েছেন তালিবানদের শাসনে নারীর জীবনকে তিনি মনে করেন জীবন্ত নরক হয়ে উঠবে। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে কেন্দ্রের সঙ্গে কথা বলে আফগানিস্তানে ত্রাণ পাঠানোর ব্যবস্থা করছেন সে কথাও জানাতে ভোলেননি সায়নী।

বলাই বাহুল্য নেটিজেনদের একটি বড় অংশ সায়নীর এই সচেতনতাকে এদিন বেশ প্রশংসা করেছেন এবং জানিয়েছেন যে আরো বেশি সংখ্যক মানুষের আফগানিস্তান এবং তালিবানি সমস্যা নিয়ে প্রকাশ্যে মুখ খোলা উচিত।

Back to top button