টলিউড

‘বিজেপি প্রতিহিংসাপরায়ণ’! রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প সিলেবাস থেকে বাদ দেওয়া নিয়ে বিজেপিকে একহাত নিলেন অভিনেত্রী ও তৃনমূল যুব সভানেত্রী সায়নী ঘোষ

এবার নির্বাচনে প্রবল লড়াই করে ভোটে জিততে না পারলেও টলিউড অভিনেত্রী সায়নী ঘোষ কিন্তু তার আক্রমণাত্মক ভঙ্গিতে মন জয় করে নিয়েছিলেন সকলের। ভোটে হেরে গেলেও তার সেই আক্রমনাত্মক ব্যক্তিত্বকে বজায় রেখেছেন সায়নী।

সম্প্রতি উত্তর প্রদেশ শিক্ষা পর্ষদ তাদের দ্বাদশ শ্রেণির সিলেবাস থেকে বাদ দিয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ছুটি’ কবিতার ইংরেজি অনুবাদ। বদলে জায়গা পেয়েছে যোগী আদিত্যনাথ এবং বাবা রামদেবের লেখা।

এরপরেই টুইটারকে হাতিয়ার করে সায়নী তীব্র আক্রমণ করেন বিজেপি নেতৃত্বকে। জানান বাংলায় বিজেপি জিততে পারেনি তাই প্রতিহিংসাপরায়ন হয়েই রবীন্দ্রনাথের লেখাকে তারা বাদ দিয়েছে সিলেবাস থেকে।

পাশাপাশি তিনি জানান উত্তরপ্রদেশের মানুষের জন্য তার করুণা হচ্ছে। কারণ তারা আসল কবিগুরুকে হারিয়ে একজন নকল গুরুদেব এবং যোগীর লেখা পড়তে বাধ্য হচ্ছেন।

প্রসঙ্গত উত্তরপ্রদেশের শিক্ষা পর্ষদের সিদ্ধান্তে শুধু রবীন্দ্রনাথের লেখাই নয়, সঙ্গে প্রাক্তন রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণন থেকে শুরু করে সরোজিনী নাইডু, মুকুল আনন্দ এবং আর কে নারায়ন এর মত প্রখ্যাত লেখক লেখিকার লেখাও বাদ পড়েছে সিলেবাস থেকে।

এর আগে সায়নী বিজেপিকে আক্রমণ করেছিলেন পেট্রোল ডিজেল সহ অন্যান্য দ্রব্যের মূল্য বৃদ্ধি নিয়ে। এবার সিলেবাসের এই বদলকে কেন্দ্র করে তিনি জানালেন বিজেপি একটি কুখ্যাত এবং অসম্মানজনক দল, যারা রবীন্দ্রনাথ ঠাকুরের মতো ব্যক্তিত্বকে অসম্মান করেছে তার লেখা কবিতা পাঠ্যগ্রন্থ থেকে বাদ দিয়ে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button