টলিউড

‘আফগানিস্তানকে বাঁচান’, সোশ্যাল মিডিয়া প্রোফাইলের ছবি পালটে প্রতিবাদের চেষ্টা ঋতুপর্ণা সেনগুপ্তর

আফগানিস্তানের বর্তমান অবস্থা দেখে আশেপাশের প্রতিবেশী রাজ্য গুলি রীতিমতো ভয়ে কাঁপছে। আফগানিস্থানে আটকে রয়েছে তাদের পরিবার আত্মীয়স্বজন কাছের মানুষগুলি। তাদের রীতিমতো ঘরছাড়া হতে হয়েছে তালিবানদের ভয়ে, তারা রীতিমতো আরষ্ঠ। রাস্তায় ঘুরে বেড়ানো তালিবানদের হাতে রাইফেল, কারো হাতে রকেট লঞ্চার ভয়ঙ্কর অস্ত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছে তারা। আফগানিস্তানের মাটিতে নিজেদের রাজত্ব চালাচ্ছে তালিবানরা।

ভয় তেএদিক-ওদিক দৌড়ে বেড়াচ্ছে মানুষজন একটু সুরক্ষিত আশ্রয়ের খোঁজে রয়েছে মানুষ। তা দেখে ভারতীয় সকলেই বেশ চিন্তিত। অনেক সেলিব্রিটিরা আফগানিস্তানের পাশে দাঁড়ানোর কথা বলেছেন এবার এই আফগানিস্থানে কে বাঁচানোর দাবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আওয়াজ তুললেন টলিউডের অভিনেত্রী ঋতুপর্ণা ঘোষ।

সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের একমাত্র হাতিয়ার হিসেবে বেছে নিয়েছেন অভিনেত্রী। নিজের টুইটার, ইনস্টাগ্রাম, ফেসবুক তিন জায়গাতেই নিজের প্রোফাইল পিকচার বদলে দিয়েছেন। তার বদলে একটি ছবি আপলোড করেছেন যেখানে লেখা ‘আফগানিস্তানকে বাঁচান’।

আফগানিস্তানে পরিস্থিতি নিয়ে চিন্তিত টলিউডের একাধিক অভিনেতারা এর আগেও আমরা সুদীপ্তা চক্রবর্তী,অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় ও অনীক দত্ত সহ আরো অনেকে আফগানিস্তানের পাশে দাঁড়ানোর অনুরোধ করতে দেখতে পেয়েছি। আফগানিস্তানের অবস্থা দেখে রীতিমতো ভয়ে কাঁপছে ভারতীয়রা সাক্ষাত্কার দিতে গিয়ে ইন্দ্রানী হালদার জানান।

১৮ই আগস্ট ঋতুপর্ণা সেনগুপ্ত নিজের টুইটারে জানান “চূড়ান্ত হতাশ আর হতবম্ব! প্রতিবাদের ভাষা জানা নেই…বিকৃতমনের মানুষগুলোর হাতে সবকিছু! কোথায় রাষ্ট্রসংঘ? নিরাপত্তা পরিষেবা? অদ্ভূত বিশ্বের রাজনীতি! সীমান্তের অবস্থাও তথৈবচ… মনে হচ্ছে প্রাগৈতাহিসক যুগে চলে গিয়েছি।” টুইটারের এই পোস্ট অনেকেই লাইক করে তার সমর্থন জানিয়েছেন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button