টলিউডStoryবলিউড

মুম্বাইয়ের ট্যাক্সিচালক থেকে সফল অভিনেতা! ‘টিনু গুন্ডা’ ওরফে রাজেশ শর্মার জীবন হার মানাবে সিনেমার গল্পকেও

টলিউড এবং বলিউডের অন্যতম জনপ্রিয় একজন অভিনেতা হলেন রাজেশ শর্মা। ভিলেন থেকে শুরু করে পুলিশ অফিসার, সমস্ত চরিত্রেই নিজের অসাধারণ অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শকদের মন অনায়াসেই জয় করতে সক্ষম হয়েছেন তিনি।

তবে শুরুটা কিন্তু মোটেও এত সহজ ছিল না। তার জীবনের স্ট্রাগল হার মানাবে বলিউড সিনেমার গল্পকেও। অনেকেই জানেন না দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা থেকে স্নাতক হন রাজেশ। এরপর কলকাতায় এসে বাংলা থিয়েটারের সঙ্গে যুক্ত হন তিনি। থিয়েটারে অসাধারণ কাজ করলেও নিয়মিত অভিনয়ের সুযোগ পেতে অসুবিধা হচ্ছিল রাজেশের। সে সময়ে ভরণপোষণ চালাতে মুম্বাইয়ের রাস্তায় ট্যাক্সি চালানো শুরু করেন তিনি।

এরপর ১৯৯৬ সালে ‘মাচিস’ ছবিতে অভিনয় করেন রাজেশ। তার প্রথম ছবি পায় জাতীয় পুরস্কার। তা সত্বেও এরপর টানা নবছর তার হাতে কোনো কাজ ছিল না। শেষ পর্যন্ত পরিচালক অপর্ণা সেনের ‘পারমিতার একদিন’ ছবিতে কাজ করার সুযোগ পান অভিনেতা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

একের পর এক বাংলা ছবিতে অভিনয় করে গিয়েছেন তিনি। ‘প্রতিবাদ’ ছবির টিনু গুন্ডা-র চরিত্রে আজও তাকে মনে রেখেছেন বাংলা সিনেমার দর্শক।

এরপর বলিউডে ফিরে বিদ্যা বালনের ‘পরিণীতা’-তে অভিনয় করেন রাজেশ। পাশাপাশি রানী মুখার্জির সঙ্গে তাকে ‘নো ওয়ান কিলড জেসিকা’ এবং ‘স্পেশ্যাল ২৬’, ‘এম এস ধোনি’র মত বহু সিনেমায় দেখা গিয়েছে তাকে। আজ মুম্বাইয়ের সেই ট্যাক্সিচালক রাজেশের অনুগামী সংখ্যা অগুনতি। টলিউড এবং বলিউড, দুই জায়গাতেই চুটিয়ে অভিনয় করছেন অভিনেতা।

Back to top button