সুরেলা কণ্ঠে হিন্দি গান গেয়ে স্টেজ মাতালেন ‘দিদি নং ১’-এর রচনা ব্যানার্জি! গান শুনে মুগ্ধ দর্শকরা, ভাইরাল ভিডিও

বাংলা চলচ্চিত্রের অন্যতম ভালো অভিনেত্রী হলেন রচনা ব্যানার্জি। শুধুমাত্র বাংলাতে নয় তিনি হিন্দি, ওড়িয়া, এবং বাংলাদেশী সিনেমাতেও দক্ষতার সঙ্গে অভিনয় করেছেন। পরিচালক সুখেন দাসের পরিচালিত চলচ্চিত্র ‘দান প্রতিদান’-এর মাধ্যমে ১৯৯৪ সালে বাংলা চলচ্চিত্র জগৎ-এ পা রেখেছিলেন অভিনেত্রী রচনা ব্যানার্জি।

এরপর থেকে তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। অভিনেত্রী বাংলা চলচ্চিত্র জগৎ-এ তোর অভিনয় দক্ষতা দিয়ে নিজের পায়ের তলার মাটি শক্ত করে নিয়েছিলেন। তবে ২০১০-এর পর থেকে তাকে আর বড় পর্দায় সেভাবে দেখা যায়নি।

বর্তমানে অভিনেত্রী রচনা ব্যানার্জির বয়স ৪৬ বছর। এই বয়সেও তার গ্ল্যামার এতোটুকু কমেনি। তার রূপ এবং ফিগার বর্তমানের নায়িকাদের টেক্কা দেয় এ নিয়ে কোনো সন্দেহই নেই। তিনি নিজের ফিগার ধরে রাখার জন্য রীতিমতো পরিশ্রম করেন।

অভিনয়ের পাশাপাশি তিনি যে ভালো সঞ্চালনা করতে পারেন তা তিনি বেশ কয়েক বছর আগেই প্রমাণ করে দিয়েছেন। জি বাংলার জনপ্রিয় শো ‘দিদি নাম্বার ওয়ানের’ মঞ্চে। মাঝে একবার সঞ্চালক পরিবর্তন হলো ওই সময়ে ‘দিদি নাম্বার ওয়ানের’ টিআরপি কমে গিয়েছিল।

প্রতিদিন বিকেল সাড়ে পাঁচটার সময় বাড়ির সকল মহিলা হাতে চায়ের কাপ নিয়ে বসে পড়েন টিভির সামনে ‘দিদি নাম্বার ওয়ান’ দেখার জন্য। জি বাংলার এই শো-তে প্রতিদিন চারজন করে দিদি আসেন এবং মজার মজার খেলা খেলে জিতে নেন আকর্ষণীয় পুরস্কার। আর এই শো-তেই সঞ্চালনার দায়িত্বে থাকেন রচনা ব্যানার্জি।

সঞ্চালিকা রচনা ব্যানার্জির গান গাওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে পশ্চিম মেদিনীপুরের নেড়াদেউল ফুটবল মাঠের কোন একটি অনুষ্ঠানে রচনা ব্যানার্জি উপস্থিত হয়েছেন।

সেখানে গিয়ে দর্শকদের অনুরোধে বেশ কয়েকটা হিন্দি গান গিয়েছেন এবং তার সাথে তাল মিলিয়ে নাচও করেছেন। মঞ্চে তার সাথে গান গাইছিলেন অন্য আরেকজন শিল্পীও।

দর্শকদের চিৎকার শুনে বোঝাই যাচ্ছিল তারা রচনা ব্যানার্জীর তাদের মধ্যে পেয়ে খুবই খুশি হয়েছেন। এই ভিডিওটি সম্ভবত এবছরের শুরুর দিকের কোন এক অনুষ্ঠানের দৃশ্য। এই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতে না হতেই তা ভাইরাল হয়ে যায়।