টলিউড

২৭ বছর ইন্ডাস্ট্রিতে থাকার পরও বর্তমানে মিলছেনা কাজ, কাজের অভাবে নিজের ফাস্ট ফুডের দোকান খুললেন জনপ্রিয় পরিচালক

বিনোদন জগতের সব থেকে বড় একটি অংশ হলো সিনেমা, ধারাবাহিক ইত্যাদি। আর আমাদের এই বিনোদন এর জন্য অভিনেতা-অভিনেত্রী প্রযোজক-পরিচালকরা দিনরাত মাথার ঘাম পায়ে ফেলে পরিশ্রম করে যায়। আর বিগত ২৭ বছর ধরে এই ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত রয়েছেন পরিচালক প্রেমাংশু রায়। তার পরিচালনার ক্ষমতা অসীম কিন্তু তার হাতে বর্তমানে কোন কাজ নেই। কয়েকদিন আগেই কাজের জন্য সোশ্যাল মিডিয়ায় হাত পেতে ছিলেন প্রত্যেকের কাছে। তিনি জানিয়েছিলেন ‘সিরিয়ালের চিত্রনাট্যের লিখতে পারি, যদি কেউ কাজ দেন খুব উপকৃত হব।’ কিন্তু সেই আরজি কেউই রাখেনি। সবাই উপেক্ষা করে গিয়েছে। বিগত ২৭ বছর ধরে নিজের পরিচালনায় অসাধারণ কাজ উপহার দিয়েছেন তিনি দর্শকদের। কিন্তু বর্তমানে এমন দুরবস্থা হবে তিনি কল্পনাও করতে পারেনি। অবশেষে হাল ছেড়ে দিয়েছে ফাস্ট ফুডের দোকান দিলেন পরিচালক।

হ্যাঁ দুই দশকেরও বেশি সময় ধরে ইন্ডাস্ট্রিতে পরিচালনা করা সত্ত্বেও বর্তমানে আর্থিক অবস্থা এতটাই খারাপ যে এবছর নববর্ষেই সিদ্ধান্ত নিলেন পরিচালনার কাজ থেকে সরে আসবেন। ইন্ডাস্ট্রি থেকে সরে এসে ফাস্টফুডের দোকান দেবেন। যেমন ভাবা তেমন কাজ বর্তমানে ‘সূচক ফুড কর্নার’ নামের একটি ফাস্টফুড খাবারের দোকান খুলেছেন পরিচালক। বাগপোতা রোডে ‘নিউ ভিস্তা আকাদেমি’ স্কুলের উল্টো দিকেই এই দোকান। সোশ্যাল মিডিয়াতে নিজের নতুন পথ চলার গুটিকয়েক ছবি শেয়ার করে নিয়েছেন তিনি।

সকালের জলখাবার থেকে শুরু করে দুপুরের লাঞ্চ বিকেলের স্ন্যাকস এবং আরও বিভিন্ন মুখরোচক আইটেম পাওয়া যাচ্ছে এই ফাস্টফুড সেন্টারে। এছাড়াও রয়েছে হোম ডেলিভারির ব্যবস্থা। বাড়িতে বসেই আপনি অর্ডার করতে পারেন এই ফাস্টফুড সেন্টার থেকে। কিন্তু এত বছর ধরে ইন্ডাস্ট্রিতে পরিচালকের কাজ করার পরে তিনি কেন এই ধরনের সিদ্ধান্ত নিলেন শুধুই কি আর্থিক সমস্যার নাকি অন্য কোনো কারণ ছিল এই পথ থেকে সরে আসার পেছনে। জানালেন নিজের ফেসবুকের পোস্ট এর মাধ্যমে।

নিজের পোস্টের মাধ্যমে তিনি জানিয়েছেন নাট্যজগতের বেশকিছু শক্তিশালী ব্যক্তিত্বের কারণে তিনি আজ তার কাজ হারিয়েছেন। প্রেমাংশু লিখেছেন, ‘২৭ বছর নাট্য জগতে থেকে কাজ করার পর বুঝলাম মানুষ চিনতেই শিখিনি আমি। সাতাশ বছর নাট্য যাপন করে যদি মানুষ চিনতেই না পারি, তাহলে নিজেকে নাট্য কর্মী বা শিল্পী পরিচয় দেওয়াটা মানায় না’। তবে নিজের পোস্ট এর কোন ব্যক্তিত্বের নাম তিনি নিজের পোস্টে উল্লেখ করেননি। এছাড়াও তিনি বলেছেন “আমার কাজকে নেওয়ার পেছনে সময় নষ্ট করবেন না আমি নিজেই সরে আসলাম মন দিয়ে কাজ করুন আপনারা ভালো থাকবেন। অনেক উত্তর দেওয়া বাকি রয়ে গেল মুখোশধারীদের মুখোশ টেনে খুলে ফেলল এখনো বাকি নিজের স্বপ্নের কাজ অসম্পূর্ণ রেখেই সরে এলাম। রাজনীতি মিথ্যাচার, শিল্পীদের কেরিয়ার নষ্ট করে দেওয়া, আর চাটুকারিতা নিয়েই নাতী যাপন করতে থাকুন, এবার আমার দেখার ও শোনার সময়।”

Back to top button