টলিউড

‘ভারতের সঙ্গে তালিবানদের কোটি টাকার ব্যবসা, প্রধানমন্ত্রীকে এই নিয়ে মুখ খুলতে বলুন’! আফগানিস্তান-তালিবান প্রসঙ্গে মুখ খুলে মোদীকে বিঁধলেন নচিকেতা

বাংলা এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রির একজন অন্যতম স্পষ্টবক্তা হিসেবে পরিচিত গায়ক হলেন নচিকেতা চক্রবর্তী। সম্প্রতি এক বেসরকারি সাক্ষাৎকারে বিভিন্ন ব্যক্তিগত প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি গায়ককে প্রশ্ন করা হয়েছিল আফগানিস্তানে তালিবানি শাসন নিয়ে তিনি কী ভাবছেন সেই প্রসঙ্গে। নিজেকে স্বাধীন বামপন্থী বলে পরিচয় দেওয়া গায়ক কোনরকম দ্বিধা মনে না রেখেই তালিবান প্রসঙ্গ নিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন এদিনের সাক্ষাৎকারে।

সাক্ষাৎকারে তিনি বলেছেন তিনি মনে করেন আফগানিস্তানে তালিবানি শাসন নিয়ে আগে মুখ খোলা উচিত কেন্দ্রের এবং তালিবানি শাসনে আফগানিস্তানের মানুষরা কেমন আছেন সে প্রসঙ্গে নরেন্দ্র মোদীর সরাসরি দেশের সাধারণ মানুষকে তথ্য জানানো উচিতবলে মনে করেন নচিকেতা। এবং গায়ক দাবি করেছেন প্রধানমন্ত্রী যদি বলেন আফগানিস্তানের মানুষরা ভালো নেই তবেই তিনি এ প্রসঙ্গে ভাববেন। বলাই বাহুল্য ব্যাঙ্গের ছলে তিনি এ মন্তব্য করলেও একথা তিনি স্পষ্ট করে দিয়েছেন যে তালিবানদের সঙ্গে কোটি কোটি টাকার ব্যবসা করে ভারত।

পাশাপাশি আমেরিকাই তালিবানি জঙ্গি গোষ্ঠীর জন্ম দিয়েছে বলে মনে করেন নচিকেতা। আমেরিকার সঙ্গে ভারতের হাত মেলানো নিয়েও বেশ ক্ষুব্ধ গায়ক। পাশাপাশি তাঁর দাবি ইতিমধ্যেই মৌলবাদ নিয়ে তিনি অনেক কথা বলে ফেলেছেন। তাই এবার অপেক্ষা করছেন আগে প্রধানমন্ত্রী মুখ খুলবেন তবে তিনি নিজের মতামত গানের মাধ্যমে পেশ করবেন দর্শকদের সামনে।

Back to top button