টলিউড

নারী নিগ্রহ, ধর্মীয় ভেদাভেদকে কেন্দ্র করে আসছে নতুন বাংলা ছবি ‘মহিষাসুরমর্দিনী’। অবশেষে জানা গেল ছবি মুক্তির তারিখ

‘হৃদমাঝারে’, ‘রং বেরঙের কড়ি’, ‘আহা রে’- এর মতন ভিন্ন ধারার ছবি নির্মাণ করে সবাইকে অবাক করে দিয়েছিলেন পরিচালক রঞ্জন ঘোষ। এবার ফের তিনি হাজির হচ্ছেন একটি ভিন্ন স্বাদের ছবি নিয়ে। তার নতুন ছবি ইতিমধ্যেই জয় করে ফেলেছে বেশ কয়েকটি ফিল্ম ফেস্টিভালের উদ্যোক্তাদের মন। এবার তার নতুন ছবি চাক্ষুষ করবেন শহরবাসী।

ঋতুপর্ণা স‌েনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায়-সহ ছবির পুরো টিম বৃহস্পতিবার হাজির হয়েছিলেন ছবির প্রচারে। সেখানে পরিচালক বলেন, “এই ছবি ১০ বছরের পরিশ্রমের ফসল। সারা দেশ ঘুরে অবশেষে নিজের শহরে এই ছবির প্রদর্শনী করতে পারব ভেবেই আনন্দ লাগছে। আমাদের কাছে দর্শকই তো ভগবান।”

এই ছবি প্রসঙ্গে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত বলেছেন, “এই ছবি নারীদের নতুনভাবে যুদ্ধ করতে সাহায্য করবে। আমাদের সমাজে প্রতিদিন এমন কিছু ঘটনা ঘটে যা সহ্যের সীমানা অতিক্রম করে যায়। এই ছবিটা তাই প্রত্যেকের দেখা অত্যন্ত জরুরী।”

অন্যদিকে এই ছবির আরো এক স্তম্ভ অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের জানিয়েছেন,”রঞ্জনের সাথে এটা আমার প্রথম কাজ। ওর লেখার হাত দারুন। কিছু ছবির ভিত্তি তার গল্প। ঋতুপর্ণা অসাধারণ কাজ করেছে। সবার কাছে অনুরোধ তারা যাতে ছবিটা হলে গিয়ে দেখেন।”

রঞ্জন ঘোষ পরিচালিত ‘মহিষাসুরমর্দিনী’ ছবিটি নারীর ক্ষমতায়ন, গার্হস্থ হিংসা ও ধর্মীয় ভেদাভেদকে কেন্দ্র করে। আগামী নভেম্বর মাসে এই শহরে মুক্তি পাবে ছবিটি।

Back to top button