টলিউড

‘মেয়েদের পোশাক মেয়েদের ধর্ষণের মূল কারণ,’ ধর্ষণের কারণ হিসেবে সোশ্যাল মিডিয়ায় মেয়েদেরকে দোষারোপ করলেন নৃত্যশিল্পী দেবলীনা কুমার?

একের পর এক ধর্ষণের খবর লেগেই রয়েছে। এই সমাজে যেন ধর্ষণ খুব সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। দুদিন বাদে বাদে দেশের বিভিন্ন প্রান্তে ধর্ষণের খবর উঠে আসছে। কিছুদিন সেই খবর নিয়ে হৈচৈ চলে আবার পরের দিনই সেই খবর ধামাচাপা পড়ে যায়, প্রতিবাদ বন্ধ হয়ে যায়। কিন্তু প্রশ্ন হল এই ধর্ষণের জন্য দায়ী কারা? নৃত্যশিল্পী দেবলীনা কুমারের মতে ধর্ষণের জন্য দায়ী মেয়েরাই এবং তাদের পোশাক।

এটা কি ধরনের কথা? কি করে বলতে পারলেন দেবলিনা? একজন মেয়ে হয়ে কী করে এই কথা বলতে পারলেন তিনি? শুধুমাত্র বলেননি তার সাথে সাথে একটি ভিডিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়াতে। সেখানে বলিউড অভিনেত্রী কালকি কোয়েচলিনকেও এই কথাই বলতে শোনা গিয়েছে। সেই সঙ্গে তিনি কয়েকটি পোশাকের উল্লেখ করেছেন যেগুলি ধর্ষণের কারণ হতে পারে সেই সমস্ত পোশাক গুলির মধ্যে রয়েছে বোরখা, রেনকোট এমনকি স্পেসস‍্যুটও। এই ভিডিওটি নিজে সোশ্যাল মিডিয়ায় একাউন্টে শেয়ার করে দেবলিনা লিখেছেন ‘অবশ্যই এটা মেয়েদের দোষ, এই ধরনের স্বল্প পোশাক পরলে ধর্ষণ তো হবেই।’

তবে পোস্টটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে তীব্র নিন্দা করে তিনি এই কথাটি জানিয়েছেন। তীব্র কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন তিনি এই পোস্ট এর মাধ্যমে। আসলেই নিন্দুকদের গালেই সপাটে থাপ্পড় মেরেছেন তিনি এই পোস্টের মাধ্যমে।

দেবলীনা জানিয়েছেন সুযোগ পেলে তিনি অবশ্যই রাজনীতিতে যোগদান করবেন। এর আগেরবার পৌরসভা ভোটে নিজের দলের হয়ে ভোটে দাঁড়ানোর প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু সেই প্রস্তাব নিজেই ফিরিয়ে দিয়েছেন দেবলিনা। কারণ তার মতে রাজনীতিতে আসার জন্য অনেকটা সময়ের প্রয়োজন, আর সেই সময়টা এখন দেবলিনার কাছে নেই।

 

View this post on Instagram

 

A post shared by Devlina Kumar (@devlinakumar)

Back to top button