টলিউড

‘বাংলাদেশ কি পাকিস্তান হয়ে যাচ্ছে’, বাংলাদেশের ঘটনা নিয়ে টুইট করেই নেটিজেনদের কাছে কটাক্ষের শিকার হলেন অপর্ণা সেন

বাংলাদেশে ধর্ম নিয়ে যে ঘটনা ঘটেছে সেই নিয়ে টুইট করে নেটবাসীদের কাছে কটাক্ষের শিকার হলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী-পরিচালক অপর্ণা সেন। দুর্গা পূজা চলাকালীন বাংলাদেশের হিন্দু মন্দিরে ও পূজা মন্ডপে হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা। সম্প্রতি এই ঘটনা নিয়ে নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব। তারকা থেকে শুরু করে প্রবাসী বাঙালিরা ও এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন।

বাংলাদেশের এই উত্তাল পরিস্থিতি করা হাতে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন শেখ হাসিনার সরকার। বাংলাদেশী তারকা জয়া আহসান, মিথিলাও এই ঘটনার বিরুদ্ধে গর্জে উঠেছেন। আমেরিকায় প্রবাসী বাঙালিরা এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে মিছিল বের করেছিলেন। এই ঘটনা গোটা বিশ্বজুড়ে শোরগোল ফেলে দিয়েছে। সম্প্রতি সেই ঘটনা নিয়েই প্রায় এক সপ্তাহ পরে অভিনেত্রী-পরিচালক অপর্ণা সেন নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে মন্তব্য করেছেন।

ধর্ম নিয়ে বাংলাদেশে যে অসহিষ্ণুতা তৈরি হয়েছে সেই প্রসঙ্গে অভিনেত্রী-পরিচালক বলেছেন, “বাংলাদেশে এগুলো কি হচ্ছে? দেশটা কি পাকিস্তান হয়ে যাচ্ছে? রোজ পড়ছি আর শুনছি বাংলাদেশে থাকা হিন্দুদের ওপর অত্যাচার করা হচ্ছে! বন্ধ করুন। দয়া করে বন্ধ করুন। গোটা বিশ্বটাই কেমন যেন হিংসাত্মক হয়ে উঠেছে।”

অপর্ণা সেনের এই মন্তব্যের পর থেকেই নেটিজেনদের কাছে কটাক্ষের শিকার হয়েছেন তিনি। একজন নেটিজেন অভিনেত্রীকে এ বিষয়ে প্রতিবাদ জানানোর জন্য তাকে ধন্যবাদ দিয়ে জিজ্ঞাসা করেছেন এত দেরি করে তিনি কেন টুইট করলেন? অন্য আরেকজন “দেরিতে ঘুম ভাঙল” বলে কটাক্ষ করেছেন তাকে। তবে অভিনেত্রী-পরিচালক এই সমস্ত মন্তব্যের বিরুদ্ধে কোনো রকম কোনো প্রতিক্রিয়া জানাননি।

তবে অপর্ণা সেন টুইট করার পর তার কথার সাথে অনেকেই সহমত পোষণ করেছেন। নেটিজেনদের একাংশের মত, গোটা বিশ্বে ধর্ম নিয়ে যেভাবে দলাদলি বাড়ছে, সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে মানুষের মধ্যে দিন দিন বাড়ছে অসহিষ্ণুতা। ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে সেই দায়িত্ব নিতে হবে সাধারণ মানুষকেই, এমনটাই মনে করছেন নেটিজেনদের একাংশ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button