টলিউড

‘আমি কোনোদিন বামপন্থী রাজনীতি করিনি’! নিজের রাজনৈতিক অবস্থান এবার স্পষ্টভাবে প্রকাশ্যে জানিয়ে দিলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য্য

টলিউডের বামপন্থী অভিনেতা এবং অভিনেত্রীদের নাম উঠলেই উঠে আসত টলিউড অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের নাম। কিন্তু এবার প্রকাশ্যে অভিনেতা জানিয়ে দিলেন তিনি কোনোভাবেই বামপন্থার সঙ্গে যুক্ত নন। এমনকি অতীতেও কোনদিন ছিলেন না, এমনটাই দাবি অভিনেতার।

এদিন অভিনেতা জানিয়েছেন নজরুল মঞ্চের একটি অনুষ্ঠানে আমির আজিজের একটি কবিতা ‘সব ইয়াদ রাকখা যায়ে গা’র বঙ্গানুবাদ পাঠ করেছিলেন তিনি। তাঁর দাবি এরপর থেকেই তাকে বামপন্থী বলে দাগিয়ে দেওয়া হয়েছে। তিনি আরও জানিয়েছেন একটি কবিতার ভিত্তিতে এ ধরনের মেরুকরণ করা মোটেও উচিত নয়। এবং তিনি মনে করেন তিনি নিজেই রাজনীতির শিকার হয়েছেন।

অনির্বাণ বামপন্থা প্রসঙ্গে এদিন মুখ খুলে জানিয়েছেন তিনি মনে করেন নিপীড়িত গরিব মানুষদের উন্নতি হোক, এমনটাই তিনি চান। কিন্তু কলেজ জীবন থেকে শুরু করে কোনোদিনই সক্রিয়ভাবে তিনি বামপন্থায় অংশগ্রহণ করেননি, এমনটাই দাবি অভিনেতার পাশাপাশি তার পরিবারে তার বাবাও কোনদিন বামপন্থী ছিলেন না বলে জানিয়েছেন অভিনেতা। তবে তার বাবার বড়দা সক্রিয় বামপন্থী রাজনীতির সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে।

অভিনেতা আরও জানিয়েছেন গরিব, নিপীড়িত মানুষদের আর্থিক, সামাজিক অবস্থার উন্নতি চাওয়াটাই তার কাছে ব্যক্তিগত রাজনীতি। কিন্তু তার বাইরেও কোনদিনই বামপন্থী দলের হয়ে কোন প্রকার কর্মকাণ্ড যোগদান করেননি বলেই দাবি তার।

Back to top button