টলিউড

‘ভারতের উচিত আফগানিস্তানের পাশে দাঁড়িয়ে বর্ডার খুলে দেওয়া’! আফগানিস্তান-তালিবান প্রসঙ্গে অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে চাঞ্চল্য সোশ্যাল মিডিয়ায়

সোশ্যাল মিডিয়ার দৌলতে তালিবানি শাসকদের হাতে পড়ে রক্তস্নাত আফগানিস্তানের চিত্র এখন আর কারোরই অজানা নেই। ইতিমধ্যেই আফগানিস্তানের সাধারন মানুষদের পক্ষে মুখ খুলেছেন বলিউডের তারকারা। এবার একটি বেসরকারি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে নিজেদের প্রতিক্রিয়া জানালেন টলি-পাড়ার অভিনেতা এবং অভিনেত্রীরা।

সেই সাক্ষাৎকারেই টলিউড অভিনেতা তথা ‘দেশের মাটি’ খ্যাত রাহুল বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি হলো সোশ্যাল মিডিয়ায়। এদিন অভিনেতা জানান যে আফগানিস্তানের ভয়ঙ্কর চিত্র যাতে দেখতে না হয় সেই ভয়ে খবর দেখা বন্ধ করে দিয়েছেন তিনি। পাশাপাশি তিনি আরো জানান যে তিনি মনে করেন মানব সভ্যতা ধীরে ধীরে ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে।

এর পরেই ভারতের কিভাবে আফগানিস্তানের পাশে দাঁড়ানো উচিত সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অভিনেতা জানান যে তিনি মনে করেন দরকার পড়লে ভারতের উচিত বর্ডার খুলে দিয়ে আফগানিস্তানের মানুষকে সহায়তা করা। বলাই বাহুল্য রাহুলের মন্তব্যের বিরোধিতা করেছেন নেটিজেনদের একটি বড় অংশ সোশ্যাল।

তবে তিনি আরো জানিয়েছেন যেভাবে আফগানিস্তানে সাধারণ মানুষ হাহাকার করছেন, দেশ থেকে পালানোর চেষ্টা করছেন এবং প্লেন থেকে পড়ে মৃত্যু হচ্ছে তাদের তা ভীষনই দুঃখজনক। তবে আফগানিস্তানের সংকটে ভারতের পাশে দাঁড়িয়ে বর্ডার খুলে দেওয়ার মন্তব্যে খুশি নন রাহুলের অনুগামীদেরই একাংশ। তবে অভিনেতা কিন্তু স্পষ্ট করেছেন এই সংকটে অন্য কোন কিছু না ভেবে মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো উচিত ভারতের।

Back to top button