টলিউড

বন্যায় প্লাবিত গ্রাম গুলির পাশে দাঁড়ালেন অভিনেতা সাংসদ দেব, চরম দুর্ভোগে গ্রামের মানুষদের জন্য চালু করলেন কমিউনিটি কিচেন

সম্প্রতি নিম্নচাপ এর ফলে বন্যায় প্লাবিত গ্রাম গুলি পরিদর্শনে এসেছেন মুখ্যমন্ত্রী সহ অভিনেতা দেব অধিকারী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সাংসদ এবং অভিনেতা দেব এর সাথে ছিলেন জেলা ম্যাজিস্ট্রেট রশ্মি কামাল এবং এসপি দীনেশ কুমার। এদের সঙ্গে মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরের বন্যা কবলিত ঘাটালে ক্ষয়ক্ষতির খতিয়ে দেখলেন তিনি। শিলাবতী নদী উপচে পড়ায় ঘাটাল প্লাবিত হয়েছিল।

DVC- এর জল ছাড়ার পর দক্ষিণবঙ্গে প্রায় ২.৫ লক্ষ জনসংখ্যা গৃহহীন হয়ে পড়েছে। দেওয়াল ধসে, বিদ্যুৎচাপ এবং সাপের কামড়ে এক সপ্তাহেরও কম সময়ে ১৪ জন নিহত হয়েছে, যাদের মধ্যে আটজন শুধু পশ্চিম মেদিনীপুরে। সরকার প্রতিটি ভুক্তভোগীর স্বজনদের জন্য এককালীন ২ লক্ষ টাকা অনুদান দেওয়ার পরিকল্পনা করছে।

জেলায় ৩৪৫ টিরও বেশি গ্রাম এবং ৭৮০০০ এরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের মধ্যে ১০০০০ জনকে উদ্ধার করে ৮৪ টি রাষ্ট্র পরিচালিত ত্রাণ শিবিরে আনা হয়েছে।

এবারে এই প্লাবিত এলাকা গুলিতে কমিউনিটি কিচেন খুলে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন সাংসদ দেব। মানুষের দুবেলা অন্ন সংস্থান এর ব্যবস্থা করলেন তিনি। ঐদিন পুরো জলমগ্ন ঘাটাল খালি পায়ে ঘুরে সাধারণ মানুষের মতামত, সুবিধা অসুবিধা শুনলেন দেব।

সকলকে ঐদিন তিনি কথা দেন ঘাটাল এ যে সমস্ত পুরনো ব্রিজ রয়েছে তার সব কটি খুব দ্রুত সারাই করা হবে। রাজ্য কেন্দ্র সংঘাতের জন্যই ঘাটাল এর কাজ আটকে রয়েছে। তবে বন্যায় যাতে কারোর খাওয়ার অসুবিধা না হয় সেই ব্যবস্থা করেছেন অভিনেতা তথা সাংসদ দেব।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button