কোভিড ঠেকাতে মানুষের পাশে এবার যিশু, লেক মার্কেটে ২০ বেডের সেফ হোম

লেক মার্কেটে এবার সেফ হোম গড়ে তুলছেন অভিনেতা যিশু সেনগুপ্ত। সঙ্গে রয়েছেন সঙ্গীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত। বাণীচক্র স্কুলেই তৈরি হয়েছে এই সেফ হোম।

উদ্যোগের সঙ্গে প্রথম থেকেই যুক্ত রাসবিহারী কেন্দ্রের বিধায়ক দেবাশিস কুমার। মূলত তাঁরই সহায়তায় বাণীচক্র সাংস্কৃতিক স্কুলটি পাওয়া যায় কোভিড আক্রান্তদের জন্য সেফ হোম হিসাবে।

২৫ টি শয্যা নিয়ে সেজে উঠেছে এই সেফ হোম, তবে আপাতত কার্যকর হবে ২০ টি। আগামি সপ্তাহের মাঝামাঝি খুলে যাবে যিশুর এই সেফ হোম। মঙ্গলবার খোলার ইচ্ছে থাকলেও গোটা কাজটার গতি একটু কমেছে, কারণ যে চিকিৎসককে নিয়ে এই প্রজেক্টে হাত দেন অভিনেতা, তিনি এই মুহূর্তে কোভিড আক্রান্ত।

ডাক্তার ও নার্সদের টিম সাজাচ্ছিলেন তিনিই, তাই হয়ত একটা দিন পিছোতে পারে বলে জানালেন অভিনেতা। এই সেফ হোমে ২০টি বেড ছাড়াও থাকছে ২০ টি অক্সিজেন সিলিন্ডার ও ৭ টি অক্সিজেন কনসেনট্রেটর।

কোভিড অতিমারী ঠেকাতে বেশ কোমর বেঁধেই নেমেছে টলিউড। একদিকে পরমব্রত, অনুপম, ঋদ্ধি, ঋতব্রতদের উদ্যোগে গড়ে উঠেছে ‘সিটিজেন্স রেসপন্স’।

পাটুলিতে তাঁদের উদ্যোগে একটা সেফ হোম ইতিমধ্যেই চালু হয়েছে। এবার যিশু ও ইন্দ্রদীপদের সঙ্গে যুক্ত হয়েছেন আরও ২৪ জন। এপ্রিলের মাঝামাঝি থেকেই এমন কিছু একটা করার ভাবনা নিয়েই ইন্দ্রদীপকে ফোন করেন যিশু।

এই সেফ হোম তৈরির জন্য দিনরাত এক করে পরিশ্রমও করছেন অভিনেতা। শুধু বেড বা অক্সিজেনই নয়, যিশুদের এই সেফ হোমে করোনা রোগীদের জন্য বিনামূল্যে থাকছে খাবারের ব্যবস্থাও।