ব্রিটিশ ম্যাগাজিন ‘ভোগ’ এর প্রচ্ছদে এবার মুখ হলেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই! দেখে নিন মালালার ফটোশুট

বিখ্যাত ব্রিটিশ ম্যাগাজিন ‘ভোগ’ এর প্রতিটি সংখ্যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন নেটিজেনরা। কারণ ভোগ ছকভাঙ্গা চিন্তাভাবনার জন্য বিখ্যাত। বরাবরই পেশাদার মডেলদের পাশাপাশি তারা সমাজের অন্যান্য খ্যাতনামা মুখদের জায়গা দিয়েছে নিজেদের প্রচ্ছদে।

এবার সকলকে চমকে দিয়ে ভোগের কভার গার্ল হলেন পাকিস্তানি নোবেলজয়ী মালালা ইউসুফজাই। ব্রিটিশ ম্যাগাজিন হলেও তাকে অবশ্য দেখা হয়েছে লাল রঙের ট্রেডিশনাল পাকিস্তানি ড্রেস পরে।

প্রসঙ্গত ২০১২ সালে পাকিস্তানের তালিবানি জঙ্গি গোষ্ঠীর নির্দেশনা মেনে মালালা এবং তার সহপাঠীরা স্কুল গিয়েছিলেন। সেই দোষেই প্রকাশ্যে গুলিবিদ্ধ হয়েছিলেন মালালা তালিবানি জঙ্গিদের হাতে।

এরপর দীর্ঘদিন ইংল্যান্ডের কুইন এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা চলার পর ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন মালালা। গতবছর অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হওয়া মালালা বর্তমানে সারা বিশ্বে একজন শান্তির দূত হিসেবে কাজ করছেন। বিশ্বের প্রতিটি মেয়ে যাতে সমান শিক্ষার অধিকার পায় সে জন্য অক্লান্ত পরিশ্রম করছেন মালালা।

কারন বারংবার তিনি বলেছেন তিনি বিশ্বাস করেন একমাত্র শিক্ষাই পারবে সমস্ত হিংসাকে দূর করতে। বলাই বাহুল্য ভোগে’র কভারে মালালার ফটো দেখে অত্যন্ত খুশি নেটিজেনরা। আরো একবার অন্য রকম চিন্তা ভাবনার জন্য ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে ভোগ।

যদিও জুলাই মাসের আগে প্রকাশিত হবে না ভোগের সংখ্যাটি। তবে ইতিমধ্যেই মালালার ফটো সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে। সাধারণ মানুষের পাশাপাশি দেশ-বিদেশের নামিদামি ফ্যাশন ডিজাইনাররাও সোশ্যাল মিডিয়ায় প্রশংসায় ভরিয়ে দিয়েছেন মালালা এবং ভোগ দু’জনকেই।