‘দ্য বং গাই’ বনাম ‘সিনেবাপ’, জোরদার ঝগড়া বেঁধে লড়াই জমে উঠেছে নেটপাড়ায়!

ইউটিউবার বা কনটেন্ট ক্রিয়েটরদের মধ্যে মাঝেমধ্যেই রোস্টিং থেকে শুরু করে মিম বানানোসহ বিভিন্ন বিষয় নিয়ে ঠোকাঠুকি লেগে যায়। এবং একে অপরকে আক্রমণ করতে হামেশাই তাদেরকে সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে দেখা যায়।

এবার সোশ্যাল মিডিয়ায় তেমনি দুই ইউটিউবারের যুদ্ধ লাগলো। ঘটনার সূত্রপাত হয় কিছুদিন আগে যখন ‘সিনেবাপ’ ওরফে মৃন্ময় দাস বাংলার অন্যতম বড় ইউটিউবার ‘দ্য বং গাই’ ওরফে কিরণ দত্তকে রোস্ট করে একটি ভিডিও বানায়।

ভিডিওতে সে কিরনের বিরুদ্ধে নানা অভিযোগ আনে। বাংলার নতুন ইউটিউবারদের কিরণ উঠতে দেয় না, তাদের প্রমোট তো করেই না উল্টে তাদের চ্যানেলে গিয়ে স্ট্রাইক মেরে চ্যানেল বন্ধ করার উপক্রম করে ইত্যাদি অভিযোগ তোলার পাশাপাশি কিরণের বিরুদ্ধে নেপোটিজম বা স্বজনপোষণের অভিযোগ এনেছিল মৃন্ময়।

প্রসঙ্গত কিছুদিন আগেই বং গাই এর ঘনিষ্ঠ বান্ধবী অন্তরা রয় তার ইউটিউব চ্যানেলের সাফল্যের জন্য পেয়েছিল সিলভার প্লে বাটন। তখনই নেটিজেনদের একাংশ তার সাফল্যের পিছনে পুরো কৃতিত্ব কিরণের বলে দাবি করেছিল। বলাই বাহুল্য সিনেবাপ এর ভিডিওটি সেই জল্পনার আগুনে ঘি ঢালে।

কিন্তু এর পরেই কিরণ পাল্টা ভিডিও বানিয়ে জানায় যে তিনি কখনই কোন ইউটিউবার কে ছোট করেন না বা তাদের চ্যানেলকে বড় হয়ে উঠতে বাধা দেন না। বলাই বাহুল্য এই দুই ইউটিউবারের লড়াই এর মাঝে যোগদান করেন তাদের ভক্তরাও।

তাদের ভিডিওর কমেন্ট সেকশনে একে অপরকে আক্রমণ করা শুরু করেন কিরণ এবং মৃন্ময় এর অনুগামীরা। আপাতত দুই ইউটিউবারই নতুন ভিডিওর মাধ্যমে একে অপরের সঙ্গে ঝগড়া থামানোর কথা বললেও তাদের অনুগামীরা এখনই থামবেন বলে মনে হচ্ছেনা।