তুমুল ট্রোলিং, সমালোচনার মুখে বরুণ ধওয়ান-এর নতুন ছবি কুলি নং-১

ওই যে কথায় বলে না গল্পের গরু গাছে চড়ে, আর এখানে সিনেমার নায়ক আকাশে ওড়ে। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে ডেভিড ধাওয়ানের নতুন ছবি “কুলি নং-১”। আর মুক্তি পেতেই এই ছবির একটি বিশেষ দৃশ্য নিয়ে চরম ট্রোলিং শুরু হয়। সিনেমার একটি জায়গায় দেখা গিয়েছে একটি শিশু একটু পুতুল নিয়ে রেল লাইনে বসে খেলা করছে ওদিকে অন্যদিক থেকে ধেয়ে আসছে চলন্ত ট্রেন। চারিদিকে লোক জড়ো আর তুমুল টেনশন।

কিন্তু কেমন করে বাঁচানো যাবে এই শিশুকে সেই নিয়ে চিন্তায় আপামর জনগন। তার মাঝেই হঠাত হিরোর আগমন। স্টেশন থেকে উড়ে এসে লাফ দিলো হিরো বরুণ। আর চলন্ত ট্রনকে উপেক্ষা করেই বাঁচালো ছোট্ট খুদের প্রান। কিন্তু এদিকে এই দৃশ্য দেখে নেট দুনিয়ার লোকজন বেদম খচে। তাদের মতে এটা কেমন করে সম্ভব, এবার তাদের কে বোঝাবে সিনেমার হিরো আকাশে ওড়ে। ব্যস, ওমনি ভাইরাল ভিডিও আর মিমের বন্যা। একে ওকে নানা প্রসং নিয়ে হাসির খোঁড়াক হয়ে চলেছে কুলি নং-১। কেউ লিখছন ‘রেস্ট ইন পিস ফিজিক্স’, কেউ লিখছেন ‘একটু তো লজ্জা পাও?’ আবার কেউ, ‘বাহ! কী সিন!’।

প্রসঙ্গত, ১৯৯৫-এ মুক্তিপ্রাপ্ত গোবিন্দা এবং করিশ্মা কপূরের সিনেমা ‘কুলি নং-১’ এরই রিমেক এই নতুন ছবি। ছবির পরিচালনায় রয়েছেন ডেভিড ধাওয়ান। ভিনয়ে রয়েছেন পরেশ রাওয়াল, সারা আলি খান, বরুণ ধাওয়ান এবং জনি লিভার। ছবি নিয়ে তেমন করে নতুন কিছু বলার না থাকলেও এই বিশেষ দৃশ্য যে মানুষকে কতোটা হতাশ করেছে তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।