বলিউডStory

হোটেল বয় থেকে আজ বলিউডের নামকরা অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী, টাকার জন্য মেয়ে সেজে রামলীলা ময়দানে নাচ দেখাতেন পঙ্কজ, জেনে নিন তার অভিনয় জীবনের সফর কাহিনী

বলিউডের অসংখ্য নায়ক নায়িকাদের মাঝে অভিনেতাদের খুঁজে নিতে বিশেষ পরিশ্রম লাগেনা। নওয়াজুদ্দিন সিদ্দিকি, পরেশ রাওয়াল, মনোজ বাজপেয়ী, ইরফান খান, পঙ্কজ ত্রিপাঠিদের মত অভিনেতাদের খুব সহজেই চিহ্নিত করা যায় এই বলিউড ইন্ডাস্ট্রিতে। কারণ এনারা নায়ক নয়, এনারা অভিনেতা। আজ আমরা যাকে নিয়ে কথা বলবো তিনি পর্দায় এলে চোখের পলক পরতে চায়না। আন্দাজ করতে পারছেন কার কথা বলতে চলেছি? আজ আমরা বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীর অভিনয় সফরের কথা জানব।

ছেলেবেলায় সামান্য কটা টাকার জন্য হাতে চুড়ি, ঠোঁটে লিপস্টিক পরে মেয়েলী সাজেই রামলীলা ময়দানে নাচতেন। এরপরে হাত পেতে সকলের কাছ থেকে টাকা চাইতেন। যে টাকা পেতেন তাতে বাবার ওষুধের দামউঠতটাও উঠতনা। শারীরিক অসুস্থতা এবং আর্থিক সঙ্কটের জন্যই ক্লাস ১২-এর পর ছেলেকে শহরের হোটেলে কাজ করবার জন্য পাঠিয়ে দেন।

কাপিল শর্মার শোতে অভিনেতা এসে বলেছিলেন তিনি যে হোটেলে কাজ করতেন সেখানে একবার মনোজ বাজপেয়ী এসে ছিলেন। পঙ্কজবাবু ঐ সময়ে সকলকে অনুরোধ করেছিলেন মনোজ বাজপেয়ীর রুম থেকে যাই অর্ডার আসুক না কেন যেনো তাকেই যেতে দেওয়া হয়। যাওয়ার সময় মনোজ বাজপেয়ী নিজের চটি ফেলে গিয়েছিলেন। পরে সকলকে অনুরোধ করে সেই চটি তিনি নিজের কাছে রেখে দিয়েছিলেন। এই কথা তিনি কাপিল শর্মার শোতে মনোজ বাজপেয়ীর সামনেই স্বীকার করেছিলেন।

ছোট থেকেই অভিনেতা হওয়ার স্বপ্ন ছিল পঙ্কজ ত্রিপাঠীর। ২০০৪ সালে দু-চোখে স্বপ্ন নিয়ে মুম্বাইয়ে পারি দেন। এরপর থেকে একের পর এক অডিশন দিতে থাকেন। কিন্তু ব্যর্থতা তার পিছু ছাড়ছিলনা। এরপর ২০১০ সালে অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘গ্যাংস অফ ওয়াসিপুর’-এ অভিনয় করার পর থেকেই দর্শক মহলে অভিনেতা হিসেবে পরিচয় পেতে শুরু করেন। এরপর থেকে তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

বড় পর্দা থেকে শুরু করে ওয়েব প্ল্যাটফর্মেও একের পর এক সিনেমা এবং ওয়েব সিরিজে অভিনয় করে গেছেন পঙ্কজ ত্রিপাঠী। স্যাক্রেড গেমস, মির্জাপুর, গুঞ্জন সাক্সেনা, ক্রিমিনাল জাস্টিস, কাগজ, মিমি ইত্যাদি ছবিতে এবং ওয়েব সিরিজে নিজের অভিনয় সত্ত্বার পরিচয় দিয়েছেন পঙ্কজবাবু। ৫-ই সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন তার জন্মদিন। এদিন তাকে শ্রদ্ধা জানিয়েই তার অভিনয় সফরের কিছু অজানা তথ্য এই নিবন্ধের মধ্যে দিয়ে তুলে ধরা হল সকলের সামনে।

Back to top button