বলিউড

কিভাবে মৃত্যু সুশান্ত সিং রাজপুত এর, আত্ম’হত্যা নাকি খুন? ২ বছর পর অবশেষে ঘোষণা করে দিলো CBI

সুশান্ত সিং রাজপুত নামটা হয়তো আমরা এখনো ভুলতে পারিনি। আমাদের মনের মধ্যে গেঁথে রয়েছে এই নাম। বলিউডের এই জনপ্রিয় এবং অত্যন্ত ট্যালেন্টেড অভিনেতার ২০২০ সালের ১৪ ই জুন আত্মহত্যার মাধ্যমে নিজেকে শেষ করে দিয়েছিলেন। নিজের মুম্বাইয়ের ফ্ল্যাটে তার ঘরেই মিলেছিল তার সেই নিথর দেহ। অভিনেতার দুপুরবেলা তার এই মৃত্যুর খবর নারী তুলেছিল গোটা দেশকে। শুধুমাত্র বলিউড নয় সাধারণ মানুষ থেকে শুরু করে প্রত্যেকে তার মৃত্যুর খবরে আঁতকে উঠেছিলেন। সারা সোশ্যাল মিডিয়া তখন সুশান্ত এর মৃত্যুর জন্য বলিউড কে দায়ী করেছিলেন। সুশান্ত এর মৃত্যুর ন্যায় বিচার চেয়েছিলেন। মৃত্যু নাকি খুন এই প্রশ্ন উঠেছিল সবার মনে।

একবছর ধরে জাস্টিস ফর সুশান্ত এই স্লোগানে মেতে উঠেছিল গোটা দেশ। কিন্তু সুশান্তের মৃত্যুর পর কেটে গেছে ২টো বছর কিন্তু এখনো মেলেই বিচার মামলা অধরাই রয়ে গিয়েছে। সুশান্ত এর মৃত্যুর আসল কারণ খুঁজে বের করার দায়িত্ব দেওয়া হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এর ওপর। এরপর জেরার জন্য একাধিক তারকা কে ডাকা হয়। নানা তদন্তের মাধ্যমে উঠে আসে ড্রাগ চক্রের কথা। CBI এর পাশাপাশি তদন্ত শুরু করে নারকোটিকস কন্ট্রোল ব‍্যুরো ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সুশান্ত সিং রাজপুত এর বান্ধবী রিয়া চক্রবর্তী ও তার ভাই সহ আরো অনেকেই গ্রেপ্তার করা হয়। পরে যদিও দুজনেই জামিন পেয়ে যায়।

রাইট টু ইনফরমেশন আইনের সাহায্য নিয়ে একাধিক আবেদন করা হয়েছিল। সেই সমস্ত আবেদন CBI এর তরফ থেকে খারিজ ও করে দেওয়া হয়। দুবছর হয়ে গেলেও এখন CBI কোনো রকম কিনারা করতে পারেনি এই মামলার। শুধুমাত্র তদন্ত সংক্রান্ত নয় সুশান্ত সিং রাজপুত এর এটি আত্মহত্যা নাকি খুন সেটাও জানতে চাওয়া হয়। কিন্তু সেটাও কোনো রকম কোনো তদন্ত হয়নি। আজও লক্ষ লক্ষ মানুষ সুশান্তের মৃত্যুর ন্যায় বিচার চায়।

Back to top button