বলিউড

শত আটকানোর চেষ্টা করেও ব্যর্থ হলেন বাবা! টাকার লোভে মুক্তি পেল সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর বলিউড ছবি ‘ন্যায়: দ্য জাস্টিস’

এক রবিবারের দুপুরে যখন সবাই মধ্যাহ্নভোজন সেরে ভাতঘুম দিতে যাবে তখনই হঠাৎ টিভির পর্দায় ভেসে ওঠে বলিউডের উঠতি তারকা সুশান্ত সিং রাজপুত এর আত্মহত্যার খবর। দিনটা ছিল ১৪ ই জুন, অসংখ্য ভক্তদের কাঁদিয়ে তিনি পরলোক গমন করেছিলেন।

গত মাসেই তার মৃত্যুবার্ষিকী গিয়েছে, কেটে গেছে আরও একটি বছর। মৃত্যুর এক বছর পরেও সমানভাবে মানুষের মনে থেকে গিয়েছেন সুশান্ত, আজও একই ভাবে মানুষ তাকে ভালোবাসেন। পাশাপাশি তার মৃত্যুর রহস্য আজও অজানা।

সুশান্ত সিং এর মৃত্যুর পরে তার জীবন নিয়ে একটি বায়োপিক গড়ার কথা উঠেছিল। তার জীবনের স্ট্রাগল, তার শেষ সময়ের ছবি, তার রহস্যজনক মৃত্যু সবকিছুকে ঘিরে তৈরি হয়েছে ন্যায় : দ্য জাস্টিস। ছবির ক্রিটিক্যাল রিলিজের ওপর কোনো রকম বাঁধা দিতে অস্বীকার করল দিল্লি হাইকোর্ট।

অভিনেতার জীবন কাহিনীর ওপর নির্ভর করেই মূলত এই ছবি তৈরি হয়েছে বলে ইনডাস্ট্রি সূত্রে খবর। ছবিটি পরিচালনা করেছেন দিলীপ গুলাতি এবং প্রযোজনা করেছেন রাহুল শর্মা এবং সরলা সারৌগি। গতমাসে সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুবার্ষিকীর ঠিক আগে ১১ই জুন এই ছবি মুক্তি পেয়েছে।

এই ছবি মুক্তির বিষয়ে সুশান্ত সিং রাজপুতের বাবার ঘোরতর আপত্তি ছিল। যেখানে প্রমাণিত নয় অভিনেতার মৃত্যু রহস্যজনক আত্মহত্যা নাকি অন্যকিছু সেখানে কিভাবে একজনের জীবন কাহিনী নিয়ে সিনেমা বানানো যেতে পারে? এই জন্য তার ঘোরতর আপত্তি ছিল এই বিষয়ে। ছবিটি মুক্তির উপায় নিয়ে তিনি আইনজীবী হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। কিন্তু সেই আবেদন খারিজ করে দেওয়া হয়েছে।

এই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন জুবের খান ও শ্রেয়া শুক্লা অন্যান্য চরিত্রে রয়েছেন আমান ভার্মা, আসরানি, শক্তি কাপুর, কিরণ কুমার, সুধা চন্দ্র। ছবিটি মুক্তির ব্যাপারে স্বয়ং প্রযোজক রাহুল শর্মা বলেছেন ” এই ছবি সম্পূর্ণ সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর ন্যায় বিচার পাওয়ার জন্য।”

Back to top button