মারাত্মক জটিল রোগে ভুগেও মানুষকে হাসাতেন, আজ হাতে কাজ নেই! জটিল রোগে দীর্ঘ দিন ধরে ভুগছেন অভিনেত্রী সুমনা

টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী সুমনা চক্রবর্তী। ‘দ্য কপিল শর্মা’ শো থেকে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন তিনি। সম্প্রতি পোস্ট ওয়ার্কউটের একটি ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন অভিনেত্রী। সেখানে জানিয়েছেন দীর্ঘ কয়েক বছর ধরে বিশেষ রোগে ভুগছেন তিনি।

ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে অভিনেত্রী জানিয়েছেন, বর্তমানে তিনি কর্মহীন। এক বিশেষ রোগে ২০১১ সাল থেকে ভুগছেন তিনি। ২০১১ সালে এন্ডোমেট্রিওসিস নামক জরায়ুর এই বিশেষ রোগ ধরা পড়ে তাঁর শরীরে।

সেই সময় এন্ডোমেট্রিওসিস চতুর্থ পর্যায় ধরা পড়ে তাঁর। ১০ বছর ধরে এই রোগ বয়ে চলেছেন তিনি। ভাল খাদ্যাভ্যাস, শরীরচর্চা, এবং নিজেকে চিন্তা মুক্ত রাখার মাধ্যমে এই রোগের সঙ্গে লড়াই করেছন তিনি।

পাশাপাশি তিনি এও জানিয়েছেন, তিনি হয়তো কর্মহীন তবে নিজের পরিবারের মুখে খাবার তুলে দিতে পারছেন তিনি। এটাই তাঁর কাছে অনেক।

এদিন সুমনাকে ধূসর রঙের ট্যাঙ্ক টপে সামাজিক মাধ্যমে ছবি পোস্ট করতে দেখা যায়। ছোটপর্দার চেনা মুখ সুমনা। ধারাবাহিক থেকে কমেডি অনুষ্ঠান এমনকি ছবিতেও কাজ করেছেন।

এক দশকেরও বেশি সময় ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছেন। তবে আপাতত কর্মহীন সুমনা। এই কঠিন সময় তাঁকে সাহস জোগাচ্ছেন অনুরাগীরা।

২০১১ সালে ‘বাড়ে আচ্ছে লাগতে হ্যায়’ ধারাবাহিকে কাজ করেছেন। এছাড়াও ‘কস্তূরী’, ‘কসম সে’-র মতো ধারাবাহিকে কাজ করেছেন। ‘কমেডি নাইটস উইথ কপিল’ এবং ‘দ্য কপিল শর্মা শো’-তেও একাধিক চরিত্রে দর্শকদের মন জয় করেছেন তিনি।

আমির খান, মণীষা কৈরালার ‘মন’ ছবিতে শিশুশিল্পীর ভূমিকায় অভিনয় করেছেন। রণবীরের বরফি এবং সলমনের কিক ছবিতে দেখা মিলেছে তাঁর।