সলমন নয়, বরং ‘রাধে’ ভালো ছবি হয়ে ওঠেনি ভালো চিত্রনাট্যকারের অভাবে! সলমনের কোনো দোষ নেই, বললেন সলমানের বাবা স্বয়ং সেলিম খান

বলিউডের অভিনেতা সলমান খানের সিনেমা মানেই ভরপুর বিনোদন। কিন্তু গত কয়েক বছর ধরেই সলমানের সিনেমা গুলিতে কখনো চিত্রনাট্যের জন্যে, কখনো অবাস্তব অ্যাকশন দৃশ্য, কখনো বা খারাপ অভিনয়ের কারণে সমালোচিত হতে হচ্ছে সলমান খানকে।

এবছর ঈদে মুক্তি পেয়েছে সলমান অভিনীত ছবি ‘রাধে’ ওটিটি প্লাটফর্মে। ছবিটি একসঙ্গে এত দর্শক দেখেছিলেন যে ওয়েবসাইটটি সাময়িকভাবে বন্ধ হয়ে গিয়েছিল।

কিন্তু সেই ছবির রিভিউ মোটেও ভালো নয় প্রভু দেবা পরিচালিত এই ছবিটিতে একই রকম একঘেয়ে গল্পের জন্য সমালোচিত হতে হয়েছিল সলমান খান সহ অন্যান্য কলাকুশলীদের।

এবার রাধের তীব্র সমালোচনা করলেন সলমনের বাবা চিত্রনাট্যকার সেলিম খান স্বয়ং। তবে ছবিটির ব্যর্থতার জন্য তিনি সলমানকে নয় বরং ভালো চিত্রনাট্যকার না থাকার কারণটিকে দায়ী করলেন।

সেলিম এর মতে কমার্শিয়াল সিনেমা তৈরির সময় এটা মাথায় রাখা উচিত যাতে প্রডিউসার, ডিরেক্টর এবং ডিস্ট্রিবিউটর সবাই তাদের নিজেদের টাকা ফেরত পায় এবং সেই ভাবেই কমার্শিয়াল সিনেমা তৈরি করা উচিত।

কিন্তু তিনি জানান এখনকার চিত্রনাট্যকারেরা কোন রকম প্রস্তুতি ছাড়াই সিনেমার স্ক্রিপ্ট তৈরিতে হাত লাগান। তাদের সময় চিত্রনাট্যকারেরা উর্দু সহ অন্যান্য ভাষা জেনে এবং পড়াশোনা করে তবেই স্ক্রিপ্ট তৈরিতে আসতেন।

তিনি বলেছেন সলমানের পাশাপাশি দিশা পাটানি জ্যাকি শ্রফ সহ অন্যান্য অভিনেতাদের অভিনীত এই সিনেমাটি তার মোটেও পছন্দ হয়নি।

তবে তার পাশাপাশি এও জানিয়েছেন ভালো চিত্রনাট্যকার না থাকলে অভিনেতা-অভিনেত্রীদের কিছু করার উপায় থাকেনা। রাধের সমস্ত ব্যর্থতার দায় তিনি একপ্রকার প্রভু দেবা এবং স্ক্রিপ্ট রাইটার বিজয় মৌর্যের উপর চাপিয়েছেন।