বলিউড

জাতীয় সংগীত মঞ্চে গান গেয়ে বাংলার মুখ উজ্জ্বল করল মুর্শিদাবাদের ছেলে পরিযায়ী শ্রমিক, ভাইরাল হল ভিডিও

আরো একবার জাতীয় মঞ্চে গান গেয়ে বাংলার মুখ উজ্জ্বল করলেন মুর্শিদাবাদের ডোমকল থানার এক পরিযায়ী শ্রমিক। পরিযায়ী শ্রমিক এর নাম মাসাদুল শেখ। কেরল এর একটি জনপ্রিয় রিয়েলিটি শোতে মালায়লাম ভাষায় গান গেয়ে শোনালেন মাসাদুল। দর্শকরা এবং বিচারকরা তার কন্ঠে অসাধারণ গান শুনে মুগ্ধ হয়ে গিয়েছেন।

যুবকের বাড়ি মুর্শিদাবাদ জেলার ডোমকল থানার দাসের চক পাড়াতে। তিনি একজন পরিযায়ী শ্রমিক। বাংলা থেকে কেরলের ছুটে গিয়েছেন কাজের খোঁজে। এর আগে অবশ্য কর্ণাটক, তামিলনাড়ু, উড়িষ্যাতে পরিযায়ী শ্রমিক হিসেবে কাজ করেছেন তিনি। এবারে কাজের খোঁজে গিয়েছেন কেরলে। সেখানেই অনুষ্ঠিত একটি রিয়েলিটি শোতে অংশগ্রহণ করেছিল। কেরল কর্ণাটক ঘুরে ঘুরে কাজ করার সুবাদে মালায়ালাম ভাষা বেশ রপ্ত করে ছিলো মাসাদুল। যার কারণে মালায়লাম ভাষায় গান করা তার পক্ষে খুব একটা কঠিন কাজ হয়নি। মালায়লাম ভাষায় গান গেয়ে বর্তমানে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে সে।

মালায়ালাম ভাষা ছাড়াও মাসাদুল তামিল-তেলেগু, উড়িয়া সমস্ত ভাষাতেই গান গাইতে পারেন। বন্ধুদের চাপে পড়েই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ভাষায় গান গেয়ে পোস্ট করতো মাসাদুল। তারপর থেকেই জনপ্রিয়তা বাড়তে থাকে তার। ধীরে ধীরে নেটিজেনদের মধ্যে জনপ্রিয়তা পায় সে এবং সেই জনপ্রিয়তার কারণে কেরলের ওই রিয়েলিটি শোতে ডাক আসে তার কাছে।

বাংলার ছেলে মালায়লাম ভাষায় অসাধারণ গান গেয়ে দক্ষিণ ইন্ডাস্ট্রির বিচারকদেরও তাক লাগিয়ে দিয়েছেন। মাসাদুল প্রমাণ করে দিয়েছে কোনো ভাষা শেখা টা এতটাই কঠিন নয়। ঐদিন ২৪ বছরের মাসাদুল এর সঙ্গে সঙ্গে বিচারকরাও গলা মিলিয়েছেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দারুন ভাইরাল হয়েছে সকলেই মাসাদুল এই অসাধারণ প্রতিভার প্রশংসা করেছেন।

Back to top button