ফের মানুষের পাশে! ফ্রান্স থেকে দেশের জন্য অক্সিজেন প্ল্যান্ট কিনছেন সোনু সুদ

গত বছরের মার্চ মাস থেকে ভারতের বুকে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে। চলতি বছরের শুরুতে এই সংক্রমনের প্রভাব অনেকটা কমলেও এপ্রিল মাসের শুরু থেকে আবারো পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমনের মাত্রা। গত বছর থেকেই করোনা পরিস্থিতিতে গরিব মানুষদের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্তমূলক কাজ করেছেন অভিনেতা সোনু সুদ। তাকে অনেকে গরিবের মাসিহা বলে অভিহিত করেছেন।

তিনি পরিযায়ী শ্রমিকদের নিজ খরচে বাড়ি ফেরানো থেকে শুরু করে গরিবের হাসপাতালের বিল দেওয়া অব্দি সমস্ত দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি রিল লাইফ হিরো থেকে রিয়েল লাইফ হিরো হয়ে উঠেছেন ভারতবাসীদের মনে। আবারো দেশের ভয়াবহ করোনা পরিস্থিতির মাঝে নিজ খরচায় ফ্রান্স এবং অন্যান্য দেশ থেকে তিনি অক্সিজেন প্ল্যান্ট নিয়ে আসছেন।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউতে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে অনেক রোগীর। দিল্লি এবং মহারাষ্ট্র সহ একাধিক রাজ্যে অক্সিজেনের ঘাটতি উদ্বেগ সৃষ্টি করছে। এরইমধ্যে বলিউড অভিনেতা সোনু সুদ নিজ উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে অক্সিজেন যোগানের জন্য উদ্যোগী হয়েছেন।

তিনি ফ্রান্স থেকে চারটি অক্সিজেন প্ল্যান্ট কিনে দিল্লি এবং মহারাষ্ট্রে দিয়েছেন। তিনি বলেছেন, “অক্সিজেন সিলিন্ডার এর অভাবে বহু মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। আমরা যে অক্সিজেন সিলিন্ডার পেয়েছি তা লোকজনকে দেওয়া হচ্ছে।

নতুন ফ্রান্স থেকে যেই অক্সিজেন প্ল্যান্ট কেনা হয়েছে তা হাসপাতালে যেমন অক্সিজেন সরবরাহ করবে ঠিক তেমন অক্সিজেন সিলিন্ডার ভর্তি করতে কাজে লাগবে।”

আজ একটি আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে বলেছেন যে ইতিমধ্যেই প্রথম প্ল্যান্ট তিনি অর্ডার করে দিয়েছেন এবং আগামী ১০-১২ চীনের মধ্যে সবথেকে বেশি এসে পৌঁছাবে। এছাড়াও তিনি সকলের উদ্দেশ্যে বলেছেন, “আমাদের এই সময় সকলকে একসাথে থাকতে হবে। এই সময়টা আমাদের কাছে বড় চ্যালেঞ্জের।

সঠিক সময়ে সবকিছু জানে আসে তার চেষ্টা করছি আমি। আমি চাই না কোন মানুষ অক্সিজেনের অভাবে মারা যান।”