বলিউড

নয়া রেকর্ড শাহরুখের পালকে! পাঠান মুক্তির তৃতীয় দিনে ৭৫ তম রেকর্ড ভাঙল শাহরুখ, বয়কট গ্যাংয়ের মুখে ঝামা খসে দিলেন কিং খান

বলিউড(Bollywood) এখন পাঠান(Pathan) ময়, তবে শুধুমাত্র বলিউড বলা ভুল গোটা পৃথিবীতে এখন উন্মাদনার পারো তুঙ্গে পাঠান ছবিকে নিয়ে। দীর্ঘ চার বছরের বিরতি কাটিয়ে অবশেষে শাহরুখ(Shahrukh Khan) ফিরলেন তার সহ মহিমায়। স্বাভাবিকভাবেই দর্শকদের মনে আগে থেকেই একটা উৎকণ্ঠা উত্তেজনা কাজ করছিল। পাশাপাশি যেভাবে লাগাতার তার ছবিকে ঘিরে বয়কটের দাবি উঠছিল তাতে বেশ চিন্তায় ছিলেন নির্মাতারা। শুধু শাহরুখ বাদে। শুরুর দিন থেকেই দর্শক এবং অনুরাগীদের ওপর ভরসা রেখেছিলেন তিনি। আর ফল পেলেন হাতেনাতে।

মাত্র তিন দিনে ৩০০ কোটির বেশি ব্যবসা করেছে এই ছবি। আর এটাই সর্বকালের রেকর্ড ভেঙে দিয়েছে। এর আগে এমন জিনিস দেখতে পাওয়া যায়নি। পাঠান প্রতিদিন কোন না কোন নতুন রেকর্ড গড়ে চলেছে। এবার শাহরুখের মুকুটে যুক্ত হল আরেকটি পালক। ছবি বিশেষজ্ঞরা মনে করছেন হয়তো সপ্তাহ শেষ করার আগেই পাঠান ৪০০ কোটি কামিয়ে ফেলবে। আর তার যে খুব একটা সম্ভাবনা নেই এমনটাও বলা যাচ্ছে না।

এবার এক ঝলকে দেখে নেওয়া যাক পাঠান ঠিক কি কি নয়া রেকর্ড গড়েছে।গত ২৫ জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে শাহরুখের সিনেমা। সপ্তাহ শেষ না হলেও রিলিজের দিনই ৫৭ কোটি টাকা আয় করেছিল এই ছবি। দ্বিতীয় দিন আয়ের পরিমাণ গিয়ে দাঁড়ায় ৭১ কোটি টাকায়। সেই সঙ্গেই এইদিন একসঙ্গে একাধিক ভেঙে দেয় ‘পাঠান’। প্রসঙ্গত এখনো পর্যন্ত রিলিজের দ্বিতীয় দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমা।একদিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমা, ছুটির দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমার পাশাপাশি একদিনে ৭০ কোটি টাকা আয়ের রেকর্ড স্পর্শ করেছে শাহরুখের এই কামব্যাক ছবি।

শুধু তাই নয় পাঠানই প্রথম ছবি যেটা এখনো পর্যন্ত আরো অন্যান্য রেকর্ড তৈরি করেছে। তাদের মধ্যে অন্যতম হলো, মুক্তির দুদিনে ১০০ কোটি। সবচেয়ে দ্রুত ১০০ কোটি রেকর্ড করা ছবি এটি। আশা করা যাচ্ছে আগামী দিনে আরো নিত্য নতুন রেকর্ড ভাঙবে পাঠান। সিদ্ধার্থ আনন্দের ছবি পাঠান নিঃসন্দেহে ব্লগব্লাস্টার।

শুধুমাত্র পশ্চিমবঙ্গে এই ছবি ব্যবসা করেছে ৪ কোটি টাকা। উড়িষ্যা এবং আসামে এক কোটি করে ব্যবসা করেছে এই ছবি। দক্ষিণের রাজ্য কেরালা, তামিলনাড়ু, অন্ধপ্রদেশ এখানেও জয়জয়কার পাঠানের। পাশাপাশি বিদেশে ১০০ কোটির উপর ব্যবসা করেছে এই ছবি। আমেরিকা জার্মানি লন্ডনের মত জায়গাতে এখনো পর্যন্ত সব মহিমায় রাজত্ব করে চলেছে পাঠান।

Back to top button

Ad Blocker Detected!

Refresh