বলিউড

অক্ষয় তৃতীয়ার বিজ্ঞাপনে কারিনা কাপুর খানকে দেখে ক্ষিপ্ত হয়ে উঠলেন নেটিজেনরা, বিজ্ঞাপন বয়কট করার দাবি জানালেন নেটিজেনদের একাংশ

আবারো নেটিজেনদের রোষের মুখে পড়ল নামি কোম্পানির বিজ্ঞাপন। হিন্দু ভাবাবেগে আঘাত করার জন্য এক খ্যাতনামা অলংকার প্রস্তুত করার সংস্থা এবং বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খান এর উপর ক্ষিপ্ত হয়ে রয়েছেন নেটিজেনরা। সমস্যাটা শুরু হয়েছে মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের অক্ষয় তৃতীয়ার বিজ্ঞাপন দিয়ে। অক্ষয় তৃতীয়ার এই বিজ্ঞাপনের উদ্দেশ্যে ভারি লেহেঙ্গা এবং গয়নায় সেজে উঠেছেন করিনা কাপুর কিন্তু তার কপালে ছিল না টিপ আর এতেই ক্ষেপে উঠেছে নেটিজেনরা।

প্রথমত নেটিজেনদের রাগ হিন্দু ধর্মাবলম্বী হয়েও মুসলিম ধর্মের ছেলে সাইফ আলী খানকে বিয়ে করেছেন কারিনা কাপুর এবং দ্বিতীয়তো বিবাহিত মহিলাদের সাজ একটি অত্যন্ত জরুরি একটি জিনিস যা বিবাহিত মহিলাদের সম্পন্ন করে এটা হিন্দুদের একটি সংস্কৃতি ও বলা যেতে পারে। আর সেখানে অক্ষয় তৃতীয়ার মতো একটি শুভ অনুষ্ঠানে কপালে টিপ পরে নে কারিনা কাপুর আর ঈদে কি একাংশ নেটিজেন দাবি জানিয়েছে হিন্দুধর্মাবলম্বী মহিলা এবং বিবাহিত মহিলাদের অপমান করেছেন কারিনা।

একজন লিখেছেন, ‘মালাবার গোল্ড যদি হিন্দু ধর্ম ও রীতিনীতিকে সম্মান করতে না জানে, তবে হিন্দু উৎসবের নামে বিজ্ঞাপন করা বন্ধ করুক। প্রথমে হিন্দু সংষ্কৃতিকে সম্মান করতে শিখুক।’ আর অমনি টুইটারে এই সংস্থার বয়কট করার দাবি করেছেন নেটিজেনরা।

এর আগেও একটি নামি অলংকার প্রস্তুতকারক সংস্থা এরকম রোষের মুখে পড়েছিল। দু’বছর আগে ভিন্ন ধর্মের একটি বিয়ে নিয়ে রাগে ফুঁসতে উঠেছিল নেটিজেনরা। পরে বাধ্য হয়ে ওই সংস্থা নিজেদের বিজ্ঞাপন তুলে নেয়। বর্তমানেও কারিনা কাপুরের এই বিজ্ঞাপন বাড়াবাড়ি পর্যায়ে পৌঁছে গিয়েছে।

Back to top button