বলিউড

‘শাহরুখ, সলমন, আমির খানরা ভয় পায়, তাই মুখ বন্ধ রাখে’! ফের মোদী সরকারের তীব্র সমালোচনা করলেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ

বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ বরাবরই নিজের রাজনৈতিক মতাদর্শ নিয়ে প্রকাশ্যে কথা বলে থাকেন। এবার তিনি জানালেন বলিউডের তিন খান অর্থাৎ শাহরুখ খান, সলমান খান ও আমির খান হেনস্থা হওয়ার ভয়ে দেশের রাজনৈতিক এবং সামাজিক পরিস্থিতি নিয়ে কোন কথা বলেন না। এবং সেই কারণেই তারা আজ অব্দি বলিউডে টিকে আছেন বলে জানিয়েছেন নাসিরুদ্দিন।

এই প্রবীণ অভিনেতা এদিন সংবাদমাধ্যমকে বলেন আর্থিকভাবে হেনস্থা নয় বরং তাদের গোটা প্রতিষ্ঠানকেই প্রশ্নের মুখে দাঁড় করানোর ভয়ে সকলেই চুপ করে থাকেন।

পাশাপাশি এদিন তিনি বলিউডের একশ্রেণীর পরিচালকদের তীব্র সমালোচনা করেছেন।জানিয়েছেন বলিউডে এখন সরকারকে মহিমান্বিত করে সিনেমা বানানোর ট্রেন্ড চলছে। হিটলারের জার্মানির সঙ্গে তুলনা করে তিনি বলেছেন সেখানেও হিটলারকে মহিমান্বিত করে বিভিন্ন পরিচালকদের ছবি বানাতে বলা হতো এবং সেটাই ভারতে ঘটছে।

পাশাপাশি যে সকল মুসলিম মানুষরা আফগানিস্তানে তালিবানি শাসন নিয়ে আনন্দ প্রকাশ করেছেন তাদেরকে কটাক্ষ করে এই প্রবীণ অভিনেতা এ দিন জানান দক্ষিণপন্থী মনোভাবের ফলেই আসলে দুই ধর্মের মানুষের মধ্যে বিভেদ ঘটছে এবং যারা এদের বিরুদ্ধে কথা বলছেন তাদেরকে হেনস্থা হতে হচ্ছে বলে তার মত।

বলাই বাহুল্য অতীতে একাধিকবার নানান বিতর্ক তৈরি করেছেন নাসিরুদ্দিন শাহ তাঁর রাজনৈতিক মন্তব্যে মাধ্যমে। তার এই মন্তব্যও এদিন বেশ শোরগোল ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Back to top button