বলিউড

‘সিনেমাটার মাধ্যমে ভেদাভেদ তৈরি করা হচ্ছে হিন্দু-মুসলিমদের মধ্যে, এটা ঠিক নয়’! ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মুখ খুললেন অভিনেতা নানা পাটেকার

গত সপ্তাহে বড় পর্দায় মুক্তি পেয়েছে বলিউড পরিচালক বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘কাশ্মীর ফাইলস’ সিনেমাটি। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে অনুপম খের, মিঠুন চক্রবর্তী, থেকে শুরু করে বলিউডের আরও একাধিক জনপ্রিয় অভিনেতা এবং অভিনেত্রীদের।

তবে ইতিমধ্যেই সিনেমাটি নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনদের একাংশ যখন সিনেমাটি দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন, তখন অপর এক দল তথ্য বিকৃতির অভিযোগ তুলেছেন সিনেমার নির্মাতাদের বিরুদ্ধে। তবে এবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুলতে দেখা গেল বলিউড অভিনেতা নানা পাটেকারকে। এদিন পুনেতে এক কলেজের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন বর্ষীয়ান এই বলিউড অভিনেতা।

সেখানেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ‘কাশ্মীর ফাইলস’ এর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে তাকে। তিনি জানিয়েছেন বর্তমানে শান্তিতে বসবাস করছেন হিন্দু এবং মুসলিম সম্প্রদায়ের মানুষ। কিন্তু এই ধরনের সিনেমা তাদের শান্তি বিঘ্নিত করে একে অপরের বিরুদ্ধে উত্তেজিত করে তুলবে বলে মনে করেন তিনি। তবে সিনেমাটি এখনো পর্যন্ত নিজে তিনি দেখেননি বলে জানিয়েছেন অভিনেতা।

দেখলে আরো বিস্তারিত ভাবে তিনি মন্তব্য করতে পারতেন বলে দাবি করেছেন নানা পাটেকার।তবে ইতিমধ্যেই তার এই মন্তব্য নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনদের একটি বড় অংশের মোটেও পছন্দ হয়নি ‘কাশ্মীর ফাইলস’ অভিনেতার এই নেতিবাচক মন্তব্য।

Back to top button