বলিউড

‘রাস্তায় বসা লোকেরা আইন ঠিক করছে, ভারত একটা জেহাদি দেশ’! কৃষি আইন প্রত্যাহার নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন কঙ্গনা রানাউত

প্রায় বছর খানেক ধরে কৃষকদের লাগাতার প্রতিবাদের পর অবশেষে কৃষি আইন বিল প্রত্যাহার করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। নরেন্দ্র মোদী এদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানিয়েছেন রাস্তায় বসা কৃষকরা এবার নিশ্চিন্তে বাড়ি ফিরে যেতে পারেন। কারন খুব শিগগিরই সংসদে এই তিনটি কৃষি বিল প্রত্যাহার করার আইনত প্রক্রিয়া শুরু হবে ।

কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসার পরই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়া। সংসদে বসে থাকা নির্বাচিত প্রতিনিধিদের বদলে রাস্তায় বসে থাকা কৃষকরা দেশের আইনকানুন ঠিক করছেন ,এই অভিযোগ জানিয়ে অভিনেত্রী বলেছেন ভারত ক্রমশ একটি জিহাদী দেশ হয়ে উঠছে।

তবে কঙ্গনা রানাউত তীব্র ক্ষোভ প্রকাশ করলেও বলিউডের অধিকাংশ প্রথম সারির অভিনেতা এবং অভিনেত্রীরা স্বাগত জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের কৃষি বিল প্রত্যাহারের সিদ্ধান্তকে।
তবে এদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শ্রুতি হাসান থেকে শুরু করে একাধিক তারকাকে কটাক্ষ করতে দেখা গিয়েছে মোদী সরকারকে। কৃষকদের প্রাণের বিনিময়ে এই বিল প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এ ঘটনাকে তীব্র সমালোচনা করেছেন তারা।

তবে সোনু সুদ থেকে শুরু করে তাপসী পান্নুর মতো তারকারা ধন্যবাদ জানিয়েছেন কেন্দ্রীয় সরকারকে। পাশাপাশি কৃষকদের লাগাতার শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন। বলাই বাহুল্য কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত নিয়ে রীতিমতো দ্বিধাবিভক্ত হয়ে গিয়েছে গোটা বলিউড।

Back to top button