বলিউড

ইন্ডিয়ান আইডলের আগে সারেগামাপা লিটল চ্যাম্পে গান গেয়ে সকলকে মুগ্ধ করেছিল ছোট্ট অরুনিতা, রইলো সেই ভিডিও

এবছর আগস্টের ১৫ তারিখে শেষ হল ‘ইন্ডিয়ান আইডল সিজন টুয়েলভ’। ইন্ডিয়ান আইডল হলো হিন্দি গানের রিয়েলিটি শোগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি শো। এই সিজনে অরুনিতা দ্বিতীয় স্থান অধিকার করেছেন। এবছর ইন্ডিয়ান আইডল সিজন টুয়েলভ প্রথম স্থান অধিকার করে নিয়েছেন উত্তরাখণ্ডের পবনদ্বীপ রাজন। তবে আজ অন্য কাউকে নিয়ে নয় বাংলার মেয়ে অরুনিতা কাঞ্জিলালের গানের সফর নিয়েই কথা হবে।

অরুনিতা কাঞ্জিলাল বনগাঁর মেয়ে। তিনি একেবারেই একটি মধ্যবিত্ত বাঙালি পরিবারের মেয়ে। নিজের মামার কাছেই তার সঙ্গীত চর্চার হাতেখড়ি। মাত্র চার বছর বয়স থেকেই তিনি ক্লাসিকাল মিউজিকের চর্চা শুরু করেছিলেন। পরে অবশ্য তিনি রবীন্দ্র গাঙ্গুলীর কাছ থেকে গানের তালিম নিয়েছিলেন। ছোট থেকেই অনুনিতা একজন সফল গায়িকা হওয়ার স্বপ্ন দেখতেন।

‘ইন্ডিয়ান আইডল সিজন টুয়েলভে’ অংশগ্রহণ করার আগেও বেশ কয়েকটা গানের রিয়েলিটি শোতে অংশগ্রহণ করেছিলেন অরুনিতা। সেখানে গিয়ে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি। তার গানের প্রতি একরকম অদ্ভুত দক্ষতা আছে এবং ভালোবাসা আছে তা তার গান শুনলেই বোঝা যায়।

বাংলার মেয়ে অরুনিতা কাঞ্জিলালের রিয়ালিটি শো-তে গানের সফর শুরু হয়েছিল ২০১৩ সালে। সেই সালে ‘সা রে গা মা পা লিটল চ্যাম্পে’ বিজয়ী হয়েছিলেন তিনি। এরপর ২০১৪ সালে “সা রে গা মা পা লিটল চ্যাম্প” হিন্দিতে অংশগ্রহণ করেছিলেন অরুনিতা। তবে সেই বছর তিনি বিজয়ী হতে পারেননি এই শো-তে। তবে এই শো-তে ‘মেরা সায়া’ গানটি গাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। যাতে দেখা যাচ্ছে অরুনিতা এই গানটি গেয়ে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিলেন বিচারক মণ্ডলীর কাছ থেকে।

অরুনিতা কাঞ্জিলালের সঙ্গীত জগৎ-এর আইডল হলেন প্রীতম চক্রবর্তী, হরিহরণ এবং কুমার শানু। মাওয়ালি ও গজল গানের প্রতি তার যথেষ্ট দক্ষতা রয়েছে। শুধুমাত্র নিজের দেশেই নয় তিনি বিদেশে অর্থাৎ লস এঞ্জেলেসেও স্টেজ পারফরম্যান্স করেছেন। এছাড়াও তার নিজের একটি ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে তিনি তার গাওয়া সমস্ত গান আপলোড করে থাকেন।

ইতিমধ্যেই অরুনিতা কাঞ্জিলাল হইচই-এর জনপ্রিয় ওয়েব সিরিজ ‘তানসেনের তানপুরা’-তে জয় সরকারের কম্পোজিশনে ‘যদি তাকে চাই’ গানটি গেয়ে ফেলেছেন, যা এর মধ্যেই বেশ জনপ্রিয়তা পেয়েছে মানুষের মধ্যে। আর এরপরই তিনি ‘ইন্ডিয়ান আইডল সিজন টুয়েলভে’ অংশগ্রহণ করেন এবং সেখানে দ্বিতীয় স্থান অধিকার করেন। এখানেই শেষ নয় তার গানের সফর বাকি এখনো অনেকটাই।

Back to top button