বলিউড

‘শরীরে বুদবুদ তৈরি হলে হার্ট অ্যাটাক হয়’! অভিনেতা জন আব্রাহামের কথা শুনে হতবাক নেটদুনিয়া! ‘হোয়াটসঅ্যাপ ইউনিভার্সিটিতে পড়াশোনার ফল’, কটাক্ষ নেটিজেনদের

এই মুহূর্তে বলিউডের অন্যতম ফিট অভিনেতা হলেন জন আব্রাহাম। তার সোশ্যাল মিডিয়া দেখলেই বুঝতে পারা যায় যে অবসর সময় পেলেই অভিনেতা শরীরচর্চা করতে ভালোবাসেন। তবে এবার অল্প বয়সীদের মধ্যে কেন হার্ট অ্যাটাকের ঘটনা বাড়ছে, সেই নিয়ে কথা বলতে গিয়ে এক অদ্ভুত তথ্য জানিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনা এবং কটাক্ষের সম্মুখীন হতে হলো জন আব্রাহামকে।

সম্প্রতি জন তার আগামী ছবি ‘সত্যমেব জয়তে ২’ এর প্রচার চালাতে হাজির হয়েছিলেন জনপ্রিয় রিয়েলিটি শো ‘কপিল শর্মা কমেডির শো’তে। সেখানেই কথাপ্রসঙ্গে অল্প বয়সীদের মধ্যে কেন হার্ট অ্যাটাকের প্রবণতা বাড়ছে তা নিয়ে আলোচনা করতে গিয়ে অভিনেতা জানান জলের উপর তেল ঢাললে যেমন বুদবুদ তৈরি হয় তেমন আমাদের ডায়েটের কারণে শরীরে বুদবুদ তৈরি হয়। যাকে অভিনেতা আখ্যা দিয়েছেন ট্রাইগ্লিসারাইড বলে। এরপর তিনি আরও জানিয়েছেন আমাদের হৃদপিন্ডে রক্ত চলাচল করতে বাধা দেয় এই ট্রাইগ্লিসারাইড নামের বুদবুদগুলো। যার ফলে হার্ট অ্যাটাকের প্রবণতা বাড়ে।

বলাই বাহুল্য তার রই অবাস্তব এবং অবৈজ্ঞানিক ব্যাখ্যা শুনে হাসির রোল উঠেছে নেট দুনিয়ায়। কারণ ট্রাইগ্লিসারাইড কোন বুদবুদ নয় বরং একপ্রকার ফ্যাট। শরীরে যে ক্যালরির প্রয়োজন পড়ে না সেটা কেই ট্রাইগ্লিসারাইড এ পরিণত করে মানব দেহ। তবে এদিন অভিনেতার এই ব্যাখ্যা শুনে নেটিজেনদের একাংশ কটাক্ষ করে জানিয়েছেন একমাত্র হোয়াটসঅ্যাপ ইউনিভার্সিটিতে পড়াশোনা করলেই এই ধরণের অবৈজ্ঞানিক অবাস্তব কথা বিশ্বাস করা সম্ভব।

Back to top button