বলিউড

দেবাংশুর হিট স্লোগান ‘খেলা হবে’ দিয়ে জাভেদ আখতারকে একটি গান রচনার অনুরোধ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়! ‘দেশে পরিবর্তনের দরকার’, বললেন সুরকার জাভেদ আখতার

‘খেলা হবে’, গত বিধানসভা নির্বাচনের এক জনপ্রিয় স্লোগান ছিল এটি। তবে বিধানসভা নির্বাচনের পরেও এই স্লোগান ভুলে যাননি মানুষ। স্লোগান বাংলার গণ্ডি পেরিয়ে পৌঁছে গেছে দিল্লিতেও। গত বুধবার মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি সফরের উদ্দেশ্যে যান।

সেখানে সংসদের শোনা গেছে এই স্লোগান। এবার এই স্লোগান নিয়ে বিখ্যাত সুরকার, গীতিকার জাভেদ আখতারকে মাননীয়া মুখ্যমন্ত্রী গান লেখার প্রস্তাব দিলেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে বিখ্যাত সুরকার, গীতিকার জাভেদ আখতার ও দেশ পরিবর্তনের ডাক দিলেন। বৃহস্পতিবার বিকাল ৫ টা নাগাদ রাজধানীর সাউথ এভিনিউতে অভিষেক বন্দ্যোপাধ্যায় বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায় এর সাথে দেখা করতে আসেন বিখ্যাত সুরকার জাভেদ আখতার এবং তার স্ত্রী শাবানা আজমি। তাদের মধ্যে প্রায় ১ ঘন্টা আলাপ আলোচনা হয়।

এদিন সুরকার বলেন,”বাংলা থেকে অনেক বিপ্লব হয়েছে। বাংলা থেকেই জনগণমন তৈরি হয়েছে, বাংলা থেকেই বন্দেমাতরম তৈরি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গ দিয়েছেন লেখক, কবি, শিল্পীরা।” ২০১১ সালে যেভাবে বাংলায় পটভূমি পরিবর্তনের সময় এসেছিল, যেভাবে সমাজের বিশিষ্ট মানুষেরা রাস্তায় নেমেছিলেন, সেই ভাবে কি এবারে দেশ পরিবর্তনের ডাক দেওয়া সময় এসেছে!

এ প্রসঙ্গে জাভেদ আখতার বলেছেন,”আমার মত তো আমি সবার ওপর চাপিয়ে দিতে পারি না। তবে এটা বলতে পারি আমার মনে হয়, দেশে পরিবর্তন দরকার। যেভাবে মেরুকরণ, হিংসা হচ্ছে এটা খারাপ।”

তবে এ প্রসঙ্গে চুপ করে থাকেননি বিরোধী দলও, ভারতীয় জনতা পার্টির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন,”এই সব শিল্পীদের আমি প্রশ্ন করতে চাই, যেভাবে খেলা হবের নামে হিংসা চলছে, বিরোধীদের হত্যা করা হচ্ছে, সেটা কি আদৌ সমর্থনযোগ্য? যদি মনে করেন ঠিক হচ্ছে তাহলে সমর্থন করবেন। এখন তো গোটা দেশ বাংলার ভবিষ্যৎ নিয়েও চিন্তা করছে।”

Back to top button