বলিউড

নিজের বিরল রক্তের গ্রুপের রক্ত দান করে সোশ্যাল মিডিয়া থেকে প্রশংসা কোড়ালেন বলিউড অভিনেতা হৃত্বিক রোশন

বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে অন্যতম একজন হলেন ঋত্বিক রোশন। তার স্টাইল, ফ্যাশন, ডান্স, অভিনয় সবকিছুই নজর কাড়া। একজন ভালো অভিনেতা হওয়ার পাশাপাশি তিনি একজন খুব ভালো মনের মানুষও। অনেক সময় নিজের সাহায্যের হাত বাড়িয়ে দেন তিনি অসহায় মানুষদের প্রতি। আমাদের দেশে যে রক্তের গ্রুপের সবথেকে অভাব তিনি সেই রক্তের গ্রুপের অধিকারী। এবারে নিজের সেই বিরল রক্তে প্রদান করে অসহায় মানুষদের পাশে দাঁড়ালেন অভিনেতা। রক্তদান যে স্বাস্থ্যের পক্ষে উপকারী সেটাও বার্তা দিলেন সবাই কে।

রক্ত দিয়ে সোশ্যাল মিডিয়াতে সেই ছবি পোস্ট করেছেন অভিনেতা। ছবিতে দেখা যাচ্ছে কোনো এক হাসপাতালের বেডে শুয়ে রয়েছে ঋত্বিক, তার হাতে চ্যানেল করে রক্ত নেওয়া হচ্ছে। পাশে দাঁড়িয়ে আছেন চিকিৎসক। রক্ত দিতে দিতে হাতে ভিক্টরি সাইন দেখিয়েছেন হৃত্বিক। ঋত্বিক রোশনের রক্তের গ্রুপ বি নেগেটিভ।

আমরা সবাই জানি এই রক্তের গ্রুপ খুবই বিরল। হাজার খুঁজলে হয়তো লাখে একজনের মেলে। এবারে নিজের সেই বিরল রক্ত দান করেই সোশ্যাল মিডিয়াতে প্রশংসা পেলেন ঋত্বিক। ছবি শেয়ার করে ঋত্বিক ক্যাপশনে লিখেছেন, ‘আমাকে বলা হয়েছিল যে আমার রক্তের গ্রুপ বি নেগেটিভ খুব বিরল। হাসপাতালে অনেক সময়েই এই গ্রুপের রক্ত পাওয়া যায় না।’

মুম্বইয়ের বিখ্যাত কোকিলাবেন হাসপাতালেই তিনি রক্ত দিতে হয়েছিলেন। অভিনেতা নিজের এই কাজের জন্য অসংখ্য মানুষের থেকে ভালোবাসা ও আশীর্বাদ পেয়েছেন। ছেলে এই মহৎ কাজে গর্বিত হয়েছেন বাবা রাকেশ রোশন।

Back to top button