বলিউডStory

এক সময় সংসারে দারিদ্রতার জন্যই অভিনয় এসেছিলেন, আজ তিনি সকলের প্রিয় বলিউডের ‘বাদশা’ কিং খান শাহরুখ খান

বলিউডের কিং খান শাহরুখ খান আজ সারা বিশ্বের কাছে জনপ্রিয় সারাবিশ্বে তার অভিনয় প্রতিভা ছড়িয়ে রয়েছে। বহুদিনের চেষ্টা পরিশ্রম এবং তার ফলে তিনি মানুষের মনে জায়গা করে নিতে পেরেছেন বলিউডের বাদশা হয়ে উঠতে পেরেছেন। মুম্বাইয়ের মাটি আঁকড়ে পড়ে থেকে কঠোর লড়াইয়ের মাধ্যমে তিনি আজ এই জায়গায় এসে পৌঁছেছেন অভিনেতা-অভিনেত্রীদের কাছে ইনস্পিরেশন তিনি। তবে শাহরুখ খান খুব কম বয়সে নিজের বাবা-মাকে হারিয়েছিলেন দারিদ্রতা চারিদিক দিয়ে ঘিরে ধরেছিল তাকে।

শাহরুখ খানের যখন বয়স ১৫ তখন তিনি তার বাবা মীর তাজ মোহাম্মদ খান কে হারান। মারণ রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে শাহরুখ খানের বাবা মারা গিয়েছিলেন সেই সময় তার ছোটবোন একপ্রকার ডিপ্রেশনে চলে গিয়েছিল পরিবারের বড় ছেলে হওয়ার কারণে সমস্ত দায়িত্ব শাহরুখ খানের কাঁধে এসে পড়ে। তবে সমস্ত পরিস্থিতির সঙ্গে লড়াই করে তিনি আজ এই জায়গায় এসে দাঁড়িয়েছেন জীবন যুদ্ধে তিনি হার মানেননি।

ডিপ্রেশন এবং দারিদ্রতা থেকে মুক্তি পেতেই অভিনয় জগতে আসা শাহরুখ খানের। বলিউডে ‘দিল আশনা হে’ ছবির হাত ধরে প্রথম ডেবিউ হয় শাহরুখ খানের। এর আগে অবশ্য টেলিভিশনে তিনি ফুজি নামে একটি ধারাবাহিকে কাজ করেছিলেন তবে শাহরুখ খানের আসল জনপ্রিয়তা আসে দিওয়ানা ছবির মাধ্যমে। ২০০৫ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হয় তাকে।

Back to top button