প্রয়াত করিমা বেগম, মাকে হারিয়ে শোকাহত এ আর রহমান

মা ও মা প্যারি মা… একটা গানই যথেষ্ট একজন মাকে বর্ণনা করার জন্য। কিন্তু মা বাবা তো চিরকালই কারো থাকে না প্রত্যেককেই তাদের জীবনের এই কঠোর সত্যটা মেনে নিতে হয়। সম্প্রতি নিজের মাকে হারিয়ে এরকমই মনের অবস্থা অস্কার-জয়ী সুরকার এ আর রহমানের। আজই সকালে মারা গেলেন বিখ্যাত সুরকারের মা করিমা বেগম। এদিন চেন্নাইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন করিমা বেগম। আজ সকালেই এ আর রহমান নিজেই নিজের ট্যুইটার হ্যান্ডেলে শেয়ার করেন তার মায়ের মৃত্যুর খবর।

আর এই খবর প্রকাশ্যে আসতেই মন ভেঙে গিয়েছে এ আর রহমানের অসংখ্য ভক্তের। নিজেরাই এদিন সোশ্যাল মিডিয়ায় রহমানকে সমবেদনা জানানোর পাশাপাশি তাঁর পাশে থাকার কথাও আশ্বস্ত করেন। সঙ্গত, চলতি বছরে আমাদের ছেড়ে চলে গেছেন বলিউডের একজন অত্যন্ত পরিচিত অভিনেতা ইরফান খান। এমনকি তার কদিন বাদেই মারা গেছেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। জুলাই মাসে আমাদের সবার মন খালি করে চলে গিয়েছেন বলিউডের অন্যতম অভিনেতা সুশান্ত সিং রাজপুত।

যার মৃত্যু নিয়ে পরে গোটা দেশ তোলপাড় হয়ে গিয়েছিল। এরপর একে একে ওয়াজিদ খান, সৌমিত্র চট্টোপাধ্যায়, মনু মুখোপাধ্যায় বহু তারকাই মৃত্যু শয্যাই শায়িত হয়েছেন। ফেলে আসা বছরের কথা ভাবলে আজও আমাদের মন খারাপ হয়। কারণ ২০২০ সালে আমরা অনেকেই আমাদের প্রিয় তারকাকে হারিয়েছি। এই বছরে বলি হলি এবং টলি জগত ছেড়ে চলে গিয়েছে বহু তারকা। কোথাও মৃত্যু কোথাও করোনা আক্রান্ত সব মিলে প্রত্যেকের কাছেই বছরটা অভিশপ্ত হয়ে থেকে গিয়েছে।