বলিউড

ইজরায়েলের জাতীয় সংগীতের সুর চুরির অভিযোগে এবার তীব্র ট্রোলড বলিউড সুরকার অনু মালিক! জানা গেল ‘মেরা মুল্ক মেরা দেশ’ গানের সুর টুকেছিলেন তিনি

বিখ্যাত বলিউড গীতিকার অনু মালিক এর আগেও একাধিকবার গানের সুর নকল করার অভিযোগে বিদ্ধ হয়েছেন। তবে সম্প্রতি জানা গেল ১৯৯৬ সালে রিলিজ হওয়া ‘দিলজ্বলে’ সিনেমার ‘মেরা মুল্ক মেরা দেশ’ গানটির সুর তার নিজের নয় বরং এটাও তিনি নকল করেছিলেন।

ঘটনার সূত্রপাত হয় যখন টোকিও অলিম্পিকে আর্টিস্টিক জিমন্যাটিক্সে সোনা যেতেন ইজরায়েলের জিমন্যাস্ট আরতেম দোলপিয়াত। নিয়ম মেনে তাকে পদক দেওয়ার সময় বাজানো হয় তার দেশ ইজরায়েলের জাতীয় সংগীত।

এর পরেই বলিউড প্রেমীরা অবাক হয়ে দেখেন অনু মালিক এর মেরা মুল্ক মেরা দেশ গানটির সুর হুবহু ইজরায়েলের জাতীয় সংগীত এর মতই।

ঘটনা সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচিত হয়েছেন বলিউডের এই প্রবীণ সুরকার।অনেক নেটিজেনই ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়াকে ধন্যবাদ জানিয়েছেন কারণ তারা মনে করছেন ইন্টারনেট না থাকলে ভারতের মানুষ জানতেই পারতেন না অনু মালিক সুরটি কোথা থেকে চুরি করেছিলেন।

প্রসঙ্গত অজয় দেবগন, সোনালি বেন্দ্রে, মধু এবং অমরিশ পুরী অভিনীত সেই সিনেমায় এই গানটির দুটি ভার্শন ছিল। বলাই বাহুল্য দুটি ভার্সনই বেশ জনপ্রিয় হয় নেটিজেনদের মধ্যে।

তবে এখন সত্যি সামনে আসতেই অবাক হয়ে গিয়েছেন অনু মালিক এর অনুগামীরা। তবে গোটা ঘটনা নিয়ে এখনও প্রকাশ্যে মুখ খোলেননি অনু মালিক নিজে।

Back to top button