বলিউড

হাতে একতারা, বাউল গান গেয়েই রীতিমতো সকলকে মুগ্ধ করলেন ‘সারেগামাপা’ খ্যাত অনন্যা চক্রবর্তী, ভাইরাল ভিডিও

জি টিভিতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে হিন্দি সারেগামাপা। তবে এখন বাছাই পর্ব দেখানো হচ্ছে টেলিভিশনের পর্দায়। এই বছর সারেগামাপাতে প্রতিযোগী হিসেবে গেছেন একরাশ বাঙালি। তাদের মধ্যে রয়েছেন স্নিগ্ধজিৎ ভৌমিক, অনন্যা চক্রবর্তী, বিদিপ্ত চক্রবর্তী। এবছর বিচারকের আসনে রয়েছেন বিশাল দাদলানি, শংকর মহাদেভান, হিমেশ রেশমিয়া। এছাড়াও রয়েছেন একাধিক জুরি বিচারকরা। বাংলার পরে এবার জাতীয় মঞ্চে বাউল গান নিয়ে হাজির হয়েছে অনন্যা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সারেগামাপার একটি প্রমো ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে বাংলা সারেগামাপার অন্যতম জনপ্রিয় প্রতিযোগী অনন্যা চক্রবর্তী এবার বাউল গানকে জাতীয় স্তরে তুলে ধরতে হাজির হয়েছে হিন্দি সারেগামাপার মঞ্চে। বলিউডের জনপ্রিয় ছবি ‘লুটেরা’র ‘মনটা রে’ গানটিকে নিজের মতো করে গেয়েছেন অনন্য। তার গান শুনে রীতিমত মুগ্ধ হয়েছেন সকলে।

বিচারক আসনে থাকা বিশাল দাদলানি অনন্যাকে বলেন তিনি তার দিনটি ভালো করে দিলেন এই গানটি গেয়ে। তার গান শেষ হওয়ার পর সমস্ত বিচারকরা দাঁড়িয়ে তার প্রশংসা করেছেন। জুরির তরফ থেকে ১০০ শতাংশ ভোটও পেয়েছেন তিনি। এমন গান শোনালে সে পরের রাউন্ডে যেতে বাধ্য। জাতীয় পর্যায়ে বাউল গানকে তুলে ধরার প্রথম ধাপ পেরোলো অনন্যা চক্রবর্তী। দেবজিৎ এবং অনীকের মত বাঙালি গায়করাও তার গান শুনে মুগ্ধ হয়েছেন।

বাউল মেলায় ঘুরতে ঘুরতেই একদিন বর্ধমানের আন্দুলে সাধনদাস বৈরাগীর আশ্রমে হাজির হয়েছিলেন অনন্যা। সেই থেকেই মানুষের মনে আনন্দ দিতে এবং নিজেকে আনন্দ দিতে গান গাওয়া শুরু তার। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ভোকাল মিউজিক নিয়ে পড়াশোনা করেছেন অনন্যা চক্রবর্তী। ছোট থেকেই সঙ্গীতের আবহে বড় হয়েছেন তিনি। এবার জাতীয় মঞ্চে নিজেকে প্রমাণ করার পালা। এর আগেও বাংলা সারেগামাপা-এ দেখা মিলেছে তার। তার গানের গলা একটু অন্যধরনের। শুরু থেকেই তিনি প্রশংসা পেয়েছেন সকলের কাছে। এখন এটাই দেখার হিন্দি সারেগামাপার মঞ্চে বাউল গানের হাত ধরে তিনি কতদূর পর্যন্ত যেতে পারেন।

Back to top button