বলিউড

মৃত্যুর পর মিললো সন্মান, অবশেষে সুশান্তের ‘ছিছোড়ে’ পেলো জাতীয় পুরস্কার, আবেগে চোখ ভিজলো অনুরাগীদের

কথায় আছে মৃত্যুর পর মানুষের কদর বেড়ে যায়। এরকম অনেক ঘটনায় আমরা মাঝেমধ্যে শুনতে পাই। বলিউডের সেরকমই একজন মানুষ হলেন সুশান্ত সিং রাজপুত। সম্প্রতি এই বলিউড অভিনেতার মৃত্যুবার্ষিকী গিয়েছেন ২০২০ সালের জুন মাসে মুম্বাইয়ের বান্দ্রার আবাসন থেকে সুশান্ত সিং রাজপুত এর মৃতদেহ পাওয়া গিয়েছিল। তার মৃত্যু ঘিরে বহুদিন ধরে চর্চা চলেছে, বহু জলঘোলা হয়েছে তার মৃত্যু নিয়ে। বলিউড এই অভিনেতার মৃত্যুর খবর শুনে সারা বলিউড এবং ভক্ত হলে শোকের ছায়া নেমে এসেছিল অসংখ্য মানুষ সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর জাস্টিসের লড়াই করেছিলেন। কিন্তু এমন কিছু মানুষ আমাদের মধ্যে থাকে যারা মৃত্যুর পরেও তাদের কাজের মাধ্যমে আমাদের মধ্যে বেঁচে থাকেন সুশান্ত সিং রাজপুত তাদের মধ্যে অন্যতম একজন।

বহুমুখী প্রতিভার এই অভিনেতা বেঁচে থাকতে বলিউড থেকে তেমন সম্মান পাননি কিন্তু তার মৃত্যুর পরে তার জনপ্রিয়তা চারিদিকে ছড়িয়ে পড়েছিল বিশেষ করে তার মৃত্যুর আগে শেষ ছবি দুটি বলিউডের সেরা দশের তালিকায় উঠে এসেছিল। গতকাল অর্থাৎ 25 শে অক্টোবর দিল্লিতে অনুষ্ঠিত হয়েছিল ৬৭ তম জাতীয় পুরস্কার অনুষ্ঠান। ওই দিন জাতীয় পুরস্কার এর সম্মান পেল নীতেশ তেওয়ারি এবং সাজিদ নাদিয়াদওয়ালা পরিচালিত সুশান্ত সিং রাজপুত অভিনীত ছিচ্ছরে ছবিটি।

এই ছবির মূল বার্তা হিসেবে সুশান্ত সিং রাজপুত মানুষের কাছে পৌঁছে দিয়েছিলেন লড়াই করে বেঁচে থাকার বার্তা হেরে না গিয়ে লড়াই করে কি করে টিকে থাকতে হয় সেই বার্তা অথচ এই ছবির কয়েক মাস বাদে তিনি নিজেই মৃত্যু বরণ করে নিয়েছিলেন জীবনের কাছে হার মেনে নিয়েছিলেন তিনি। মানসিক অবসাদ এর জেরে তার এই আত্মহত্যার কথা তার ভক্তরা কেউই মেনে নিতে পারেনি। সুশান্ত সিং রাজপুত ছাড়াও এ ছবিতে আমরা শ্রদ্ধা কাপুর বরুন শর্মা তাহির রাজ ভাসিনের মত অভিনেতাকে দেখতে পেয়েছি।

বক্সঅফিসে এই ছবিটি রিলিজ করার পর দারুণভাবে জনপ্রিয়তা পেয়েছিল বিশেষ করে যুব সমাজের কাছে এই ছবির দারুণ জনপ্রিয় হয়ে উঠেছিল এইদিন জাতীয় পুরস্কার নিতে মঞ্চে উপস্থিত ছিলেন দুই পরিচালক। মঞ্চে উঠে নিতেশ ও সাজিদ এই পুরস্কারের জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন এবং সুশান্তের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন। পাশাপাশি ঐদিন জাতীয় পুরস্কারটি সুশান্ত সিং রাজপুত কে উৎসর্গ করা হয়। অ্যাওয়ার্ড পাওয়ার পরে সুসান সিং রাজপুত কে নিয়ে আবেগপূর্ণ বার্তা দেয়া হয় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button