বলিউড

‘ভারতীয় মি’য়া খলিফা’! হিজাব-বিতর্কে ‘দ্রৌপদীর বস্ত্রহরণে’র কথা টেনে এনে তীব্র সমালোচনার মুখে পড়লেন অভিনেত্রী স্বরা ভাস্বর

বলিউডের অন্যতম স্পষ্টবক্তা এবং বিতর্কিত একজন অভিনেত্রী হলেন স্বরা ভাস্বর। রাজনৈতিক বিষয় থেকে শুরু করে সামাজিক নানান বিষয় নিয়ে মাঝেমধ্যেই দেখা যায় তাকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের মতামত ভাগ করে নিতে। যার জন্য প্রায়শয়ই সমালোচনার মুখোমুখি হতে হয় তাকে। পাশাপাশি নেটিজেনদের একটি বড় অংশের থেকে নিয়মিতভাবে আক্রমণের শিকার হন অভিনেত্রী। এবার আবারও হিজাব বিতর্কে মুখ খুলে সমালোচনার শিকার হতে হল অভিনেত্রী স্বরা ভাস্করকে।

প্রসঙ্গত কিছুদিন আগে কর্নাটকের একটি কলেজে হিজাব পড়ে মুসলিম ছাত্রীদের শিক্ষাপ্রতিষ্ঠানে আসতে বারণ করেছিলেন কর্তৃপক্ষ। এরপর গোটা বিষয়টি নিয়ে শুরু হয় বিতর্ক। কারণ ওই ছাত্রীরা হিজাব ছাড়া ক্লাসে আসতে চাননি। পাশাপাশি একজন মুসলিম ছাত্রীর পিছনে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে দেখা গিয়েছিল একদল উগ্র হিন্দুত্ববাদী ছাত্রকে। পাল্টা ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়েছিলেন ওই মুসলিম ছাত্রী।

এবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুলে অভিনেত্রী স্বরা ভাস্বর জানালেন মহাভারতের সময় যেভাবে দ্রৌপদীর বস্ত্র হরণ করা হয়েছিল ঠিক সেভাবেই এখন ক্ষমতায় বসে থাকা মানুষরা মুসলিম ছাত্রীদের হিজাব সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন। বলাই বাহুল্য তার এই মন্তব্য বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে। পাশাপাশি দ্রৌপদীর বস্ত্রহরণ এর সঙ্গে হিজাব বিতর্কের কোন মিল নেই এমন মন্তব্য করতে দেখা গিয়েছে নেটিজেনরা একটি বড় অংশকে।

Back to top button