বলিউডStory

অনেক বছর পর বলিউডের নোংরা সত্যি সামনে আনলেন সলমানে খানের অভিনেত্রী ভাগ্যশ্রী! এক সময় তাকেও আপোষ মেনে নিতে হয়েছিলো

নারীদের পৃথিবীতে সবথেকে সুন্দর অনুভূতি হল মাতৃত্বের স্বাদ অনুভব করা। যখন একজন নারী গর্ভবতী হয় তখন তিনি সেই সময়কালের সবথেকে সুন্দর মুহূর্ত গুলো উপভোগ করে। মা হওয়া সহজ নয়, একজন ভালো মা হতে গেলে তাকে অনেক পরিশ্রম কাঠ-খড় পোড়াতে হয়।

একজন নারী তার ভিতরে একটি ভ্রূণকে বড় করতে করতে একটি সন্তানের রূপ দেয় এবং তারপরে সেই সন্তান যখন বাইরে এসে পৃথিবীর আলো দেখে মা এর দায়িত্ব তাকে সঠিক পথে নিয়ে যাওয়া। সঠিক ভাবে মানুষ হিসেবে গড়ে তোলার পেছনে একজন মায়ের অনেক বড় ভূমিকা থাকে।

তবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে আগে মনে করা হতো কোন নায়িকারা বিয়ে করে নিলে বা তাদের সন্তান হলে তাদের ক্যারিয়ার সেখানেই থেমে যায়। এমনকি বহু নায়িকাদের বিয়ে করার ফলে এবং সন্তান জন্ম দেওয়ার ফলে ক্যারিয়ার থেমে গিয়েছে মাঝপথেই।

তবে বর্তমান সমাজের নারীরা সেই পুরনো পন্থাকে বুড়ো আঙুল দেখিয়ে সামনের দিকে এগিয়ে চলেছেন। মা হবার পরেও অনেকেই ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখনো সমানভাবে কাজ করে চলেছেন পাশাপাশি সন্তানকে মানুষও করছেন।

অভিনেত্রী ভাগ্যশ্রী কথা তো আপনারা সকলেই জানেন। ভাগ্যশ্রী মাতৃত্ব এবং অভিনয় জগতের এই দ্বন্দ্ব নিয়ে তার মতামত জানান। ভাগ্যশ্রী তার প্রথম সন্তান জন্ম দেওয়ার পরেও বহু ফিল্ম এর অফার পেয়েছিলেন বলিউড থেকে।

অনেকেই তাকে বলেছিল সন্তান জন্ম দেওয়ার পরে তিনি আর কিছুতেই ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ কন্টিনিউ করতে পারবেন না, তাকে এখানেই থেমে যেতে হবে। কিন্তু সন্তান জন্ম দেওয়ার পরেও তিনি বহু ডিরেক্টর এবং প্রডিউসার এর কাছ থেকে ফিল্ম এর অফার পেয়েছিলেন।

ভাগ্যশ্রী জানান তার প্রথম সন্তান হওয়ার পর যশ চোপড়ার একটি ফিল্মের জন্য পরিচালক তাকে অফার করেছিল। কিন্তু সেই সময়টা তিনি তার সন্তান এবং পরিবারকে দিতে চেয়েছিলেন। তিনি চাননি তার মাতৃত্ব নিয়ে কোন প্রশ্ন উঠুক বা তার পরিবার খবরের কাগজে উঠুক তাই তিনি সেই সময়ে ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে দূরে সরে আসেন।

সালমান খানের সঙ্গে ‘ম্যানে পেয়ার কিয়া’ সিনেমার ডেবিউ করেন ভাগ্যশ্রী। সেখানে দারুণভাবে জনপ্রিয়তা লাভ করেছিলেন অভিনেত্রী। এমনকি সেই সিনেমার জন্য তিনি ফিল্মফেয়ার ‘বেস্ট ডেবিউ’ অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

বর্তমানে আরো একবার পূজা হেরগের ফিল্ম ‘রাধে শ্যাম’ সিনেমাটির মাধ্যমে বলিউডে প্রবেশ করতে চলেছেন ভাগ্যশ্রী। উত্তরা অনেকেই তার দীর্ঘকালীন পর ফিল্ম ইন্ডাস্ট্রিতে ফিরে আসার অপেক্ষায় রয়েছেন।

Back to top button