বলিউড

‘ধোনির ভূমিকায় যে অভিনেতা অভিনয় করছেন তাঁর থেকে ধোনিকে দেখতে অনেক ভাল’ – নিন্দুকদের অপমানজনক কথায় ভদ্রভাবে সপাটে জবাব দিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুত, বলিউডের খুব অল্প সময়ের অভিনেতা। তবে বেশ কিছু দর্শকের মনে গভীর ছাপ ফেলে গেছেন তিনি। তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে একের পর এক মন্তব্য থাকলেও তাঁর কর্মজীবন নিয়ে কিন্তু কিছু। সবেতেই পিকচার পারফেক্ট সুশান্ত। আমরা সকলেই জানি তিনি বলিউডের তথাকথিত বহিরাগত। কিন্তু তারপরেও সুশান্ত প্রমাণ করে দিয়েছিলেন তিনি ওই স্টার কিডদের থেকে অনেক বেশি অভিনয় দক্ষতা রাখেন। যদিও তাঁর সেই অপরিসীম অভিনয় খুব অল্প সময়ের জন্যই দর্শকের সামনে এসেছিল।

অভিনেতা তাঁর বলিউড ডেভিউ করেন “কাহি পো ছে” এর হাত ধরে। তারপর থেকে একের পর এক কাজ করে গেছেন অভিনেতা। কিন্তু বলিউডে পানীয় যোগ্য সন্মান। এরপরই তাঁর হাতে সুযোগ আসে ক্যাপ্টেন কুলের বায়োপিক করার। “এম এস ধোনি – দ্যা আনটোল্ড স্টোরি” সিনেমার মধ্যে দিয়ে তিনি মূলত আরো বেশি করে দর্শকের সামনে আসেন। মূলত জনপ্রিয়তা কাকে বলে এখান থেকেই তার শীর্ষে উঠেছিলেন অভিনেতা। ক্যাপ্টেন কুলের হেলিকপ্টার শটকে হুবহু নকল করতে পেরেছিলেন তিনি। এক কথায় পর্দায় মাহি হয়ে ওঠায় সার্থক সুশান্ত।

কিন্তু যেখানে পাঁচটা মানুষ প্রশংসা করে সেখানে আর পাঁচটা মানুষ নিন্দা তো করবেই। ভালো কাজ করতে গেলে কিছু নিন্দা তো সহ্য করতেই হয়। যদিও এই নিন্দুকদের লিস্টে ছিলেন বলিউডের আরেক অভিনেতা রজত কাপুর। অভিনেতা হিসেবে জনপ্রিয়তা তাঁরও কিছু কম নয়। কিন্তু ঈর্ষান্বিত স্বভাব যাবে কোথায়। সুশান্তকে কটাক্ষ করতে ছাড়েননি তিনিও।

ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচনার পাশাপাশি তাঁকে কটাক্ষ শুনতে হয়েছিল এই বায়োপিকের জন্য। ২০১৬ সালে ছবিটি মুক্তি পায়। তাঁর ঠিক আগের দিন রজত কাপুর টুইট করেছিলেন, “ধোনির ভূমিকায় যে অভিনেতা অভিনয় করছেন তাঁর থেকে ধোনিকে দেখতে অনেক ভাল।” তবে টুইটটি নজর এড়ায়নি সুশান্তের। উত্তরে খুব ভদ্র ভাবে সপাট জবাব দিয়েছিলেন অভিনেতা। লিখেছিলেন, “আমার দক্ষতার উপরে আরো অনেক পরিশ্রম করেছি ক্ষতিপূরণ করার জন‍্য। আপনার যদি তাতে আগ্রহ জাগে, দয়া করে ছবিটা দেখবেন স‍্যার।”

অভিনেতার বিরুদ্ধে কিছু বলা হলে ভক্তরা তো সুর চড়াবেনই। সুশান্ত ভক্তরা তখন পাল্টা সুর চড়িয়েছিলেন রজত কাপুরের বিরুদ্ধে। এত সমস্ত কিছু দেখে খুব মিষ্টি ভাষায় অভিনেতা বলেন সুশান্তের পারফরম্যান্স খুব ভালো। আর তাঁর ফ‍্যান ফলোয়িংও বিশাল। উত্তরে সুশান্তও লিখেছিলেন, “কাপুর অ্যান্ড সন্স”এ রজতও খুব ভাল অভিনয় করেছিলেন। আর সাথে সুশান্ত এও জানিয়ে দেন যে “ওরা আমার ভক্ত নয় স‍্যার। আমার খুব বেশি নেই। ওরা শুধু ভাল ছবি পছন্দ করে।”

Back to top button