বলিউড

আমির খানের বিজ্ঞাপন হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে, অভিযোগ জানিয়ে জনপ্রিয় সংস্থাকে চিঠি দিয়েছেন ভারতীয় জনতা পার্টির সাংসদ

কিছু অহিন্দু সম্প্রদায়ের মানুষ হিন্দু সম্প্রদায়ের মানুষদের প্রতি সবসময় অবিচার করে এসেছেন, তাদের বিভিন্ন সময়ে বিপদে ফেলার চেষ্টা করেছেন, হিন্দুদের আবেগের উপর আঘাত করেছেন। অথচ নিজের সম্প্রদায়ের মানুষেরা কোনো রকম ভুল বা অন্যায় করলে সেগুলো বেমালুম ধামাচাপা দিয়ে গিয়েছেন। সম্প্রতি একটি কোম্পানির বিজ্ঞাপন দিতে গিয়ে আমির খান ক্ষোভের মুখে পড়েছেন। ভারতীয় জনতা পার্টির সাংসদ অনন্ত কুমার হেগড়ে আমির খানের ওই বিজ্ঞাপনে অভিনয় করা নিয়ে আপত্তি তুলেছেন।

একটি অত্যন্ত নামকরা টায়ার কোম্পানির হয়ে বিজ্ঞাপনে কাজ করতে দেখা গিয়েছে আমির খান কে। সেখানে আমজনতাকে রাস্তায় বাজি ফাটাতে বারণ করেছেন আমির খান, মূলত আমজনতাকে সাবধান করার জন্যই এই বিজ্ঞাপন। আর এই বিজ্ঞাপন নিয়ে আপত্তি জানিয়েছেন বিজেপি সাংসদ। সংস্থার এমডি ও সিইও অনন্তবর্ধন গোয়েঙ্কাকে তিনি এই বিষয়ে আপত্তি জানিয়ে চিঠি লিখেছেন। সেই চিঠিতে তিনি জানিয়েছেন যে আমির খানের এই বিজ্ঞাপন দেখে হিন্দু সম্প্রদায়ের মানুষ ক্ষোভে ফেটে পড়েছেন।

চিঠিতে বিজেপি সাংসদ জানিয়েছেন “আপনার সংস্থার সাম্প্রতিক বিজ্ঞাপন, যেটিতে আমির খান সকলকে রাস্তায় বাজি ফাটাতে নিষেধ করেছেন তাতে সুন্দর একটি বার্তা রয়েছে। জনস্বার্থে আপনাদের সচেতনতা প্রশংসাযোগ্য। এই প্রসঙ্গে আমি মনে করিয়ে দিতে চাই রাস্তায় তৈরি হওয়া আরও একটি সমস্যার কথা। প্রতি শুক্রবার ও অন্যান্য মুসলিম পরবের দিনে রাস্তা আটকে নমাজ পড়া হয়।”

নামাজ পড়ার সময় মুসলিমরা যে রাস্তা আটকে থাকেনি সেই সময় কোনো এম্বুলেন্স বা, দমকল জরুরী কাজে যেতে পারে না। আর যদি হিন্দুদের বাজি ফাটানো নিয়ে শব্দ দূষণ বায়ু দূষণের কথা বলা হয় তাহলে বিভিন্ন মসজিদ থেকে যে সমস্ত মাইক বাজে তা থেকে শব্দ দূষণ ছড়ায়। গত ১৪ ই অক্টোবর বিজ্ঞাপন সংস্থা কে তিনি এই চিঠি লেখেন তিনি জানান এই বিজ্ঞাপন দেখে অনেক হিন্দু সম্প্রদায়ের মানুষ ক্ষোভে ফেটে পড়েছেন। তিনি ও সংস্থা থেকে আসা রাখবেন যাতে ভবিষ্যতে এরকম কোনো বিজ্ঞাপন না তৈরি করা হয় যাতে হিন্দুদের ভাবাবেগে আঘাত লাগে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button