বলিউড

‘মেয়ে কি দানসামগ্রীর জিনিস?’ চিরাচরিত বৈবাহিক রীতির আগে প্রশ্ন তুললেন আলিয়া, কন্যাদান এর বিরোধিতা করে বানানো হলো নতুন এক বিজ্ঞাপন ভিডিও

বিয়ের নামে মেয়েদের পণ্য হিসেবে বিক্রি করে দেওয়ার প্রথা এখনো অনেক প্রাচীন গ্রাম্য এলাকায় রয়েছে। যেখানে শিক্ষার আলো এখনো সেরকমভাবে পৌঁছয়নি। সম্প্রতি সেরকমই এক বিজ্ঞাপনে ভিডিওতে অভিনয় করতে দেখা গেল বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট কে।

এই বিজ্ঞাপনটি পরিচালনা করেছেন অভিষেক বর্মন। এই বিজ্ঞাপনটি সাধারণত একটি ব্রাইডাল পোশাকের ব্র্যান্ডের জন্যই তৈরি করা হয়েছে। সেখানেই অভিনেত্রী আলিয়া ভাটকে কনের সাজে দেখা গিয়েছে।

বিজ্ঞাপনটিতে দেখা যাচ্ছে কনের সাজে হবু বরের পাশে এসে বসেছে আলিয়া ভাট এবং বিয়ের মণ্ডপে কন্যাদান এর আগে তার মনে যে সমস্ত ভাবনা রয়েছে তাই তিনি প্রকাশ করছেন একে একে। তার ঠাকুমা, মা, বাবা সম্পর্কে তার যে সমস্ত ধারণা তিনি একে একে তাই প্রকাশ করছেন। এরপরই বিয়েতে কন্যাদান নিয়ে তিনি তার আপত্তিকর মতামত জানিয়েছেন।

তিনি প্রশ্ন করেছেন কেন তার পরিবার তাকে এক অন্য পরিবারের অস্থায়ী অংশ রূপে বিবেচিত করে? যদি পরিবারের সবাই তাকে এতটাই ভালোবেসে থাকে তাহলে কেন এই সমস্ত ধারণা! কোন না কোন দান করার জিনিস নয় আর যদি তাই হয় তাহলে শুধু কন্যাদান কেন হয় এমনটি প্রশ্ন বিজ্ঞাপনের মাধ্যমে করেছেন তিনি।

যদিও বিজ্ঞাপনের শেষে তিনি তার হবু শ্বাশুড়ি মায়ের থেকে সারপ্রাইজ পান। কন্যাদান এ সময় তিনি নিজেও তার ছেলের হাত এগিয়ে দেন আলিয়া এবং তার পরিবারের দিকে। বিষয়টিতে প্রথমে হতবাক হয়ে যায় আলিয়া কিন্তু পরে তার মুখে ফুটে ওঠে এক অস্ফুট প্রাণবন্ত হাসি।

এই বিজ্ঞাপন ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে আসতে রীতিমতো ভাইরাল হয়ে পড়ে প্রচুর লাইক কমেন্ট এবং শেয়ার পড়ে এই ভিডিওটিতে। আলিয়া ভক্তরা এই ভিডিও দেখে বেজায় খুশি এছাড়াও সকল নেটিজেনরা এ বিজ্ঞাপন দেখে বেশ বাহবা জানিয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Mohey (@moheyfashion)

Back to top button