বলিউড

কয়লা খনিতেও কষ্ট করে কাজ করেছেন! কেরিয়ারের স্ট্রাগলের বিরাট রহস্য ফাঁস করলেন অমিতাভ

আজকের দিনে দাঁড়িয়েও আট থেকে আশি সকলের কাছেই অমিতাভ বচ্চন নামটাই যথেষ্ট। বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম সেরা অভিনেতাদের মধ্যে একজন বিগ বি। সম্প্রতি অমিতাভ বচ্চন অভিনীত ‘কালা পাত্থার’ সিনেমাটির ৪২ বছর পূর্ণ হল। এই ৪২ বছরপূর্তিতে বিগ বি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ‘কালা পাত্থার’ সিনেমার কয়েকটা ছবি কোলাজ করে পোস্ট করেছেন এবং ছবিটির ক্যাপশনে আবেগপ্রবণ হয়ে গিয়ে কিছু কথা শেয়ার করে নিয়েছেন তার অনুরাগীদের সঙ্গে ও সমস্ত নেটবাসীদের সঙ্গে।

অভিনয় জগৎ-এ অমিতাভ বচ্চন একটা বড় নাম। তবে অভিনয় জগৎ-এ পা দেওয়ার পূর্বে তিনি একেবারেই একজন সাধারণ মধ্যবিত্ত মানুষ ছিলেন। তিনি বলিউডে আসার আগে কলকাতার একটি কোম্পানিতে চাকরি করতেন। বিগ বি যে কোম্পানিতে কাজ করতেন তার কয়লা খনি ছিল। আসানসোল ও ধানবাদে অবস্থিত ছিল কয়লা খনি দুটি। অভিনয় জীবনে প্রবেশ করার আগেই ধানবাদ এবং আসানসোলে বেশিরভাগ সময়ে কয়লা খনির কাজেই নিযুক্ত ছিলেন আজকের বিগ বি।

‘কালা পাত্থার’ সিনেমার ৪২ বছরপূর্তি উপলক্ষে বলিউডের বিগ বি, আমিতাভ বচ্চন নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ‘কালা পাত্থার’ সিনেমার কয়েকটি ছবি শেয়ার করে লিখেছেন, সিনেমায় অভিনীত চরিত্র বিজয় পাল সিং কয়লাখনির এক পরিশ্রমী কর্মচারী ছিল। যার সাথে অভিনেতার ব্যক্তিগত জীবনের অতীতের অভিজ্ঞতার মিল রয়েছে। তিনি নিজেও প্রথমজীবনে কলকাতার একটি কোম্পানিতে কাজ করতেন যেখানে তিনি কয়লা খনিতে কর্মরত ছিলেন। অভিনয়ে আসার আগে অভিনেতা বেশিরভাগ সময়ে কয়লা খনির কাজে নিযুক্ত থাকতেন।

অমিতাভ বচ্চন বহু জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন। ‘কালা পাত্থার’ তার মধ্যে অন্যতম একটি জনপ্রিয় সিনেমা। ৪২ বছর পরও দর্শকরা এই সিনেমার প্রশংসায় পঞ্চমুখ। সিনেমায় বিজয় পাল সিং- এর চরিত্রে অভিনেতার অসামান্য অভিনয় আজও মানুষের মনে রয়ে গেছে। এত বছর পরেও দর্শক মহলে এই সিনেমার জনপ্রিয়তা রয়েছে একই রকম। অমিতাভ বচ্চন ছাড়াও ‘কালা পাত্থার’-এ শশী কাপুর, শত্রুঘ্ন সিনহা, রাখি গুলজার, নীতু সিং, পারভিন ববি এবং প্রেম চোপড়ার মত অসামান্য প্রতিভাবান অভিনেতা-অভিনেত্রীরা অভিনয় করেছিলেন, যা আজও দর্শকদের কাছে প্রশংসনীয়।

Back to top button